শিরোনাম
মনোহরদীতে উপজেলা সেচ্ছাসেবী পরিষদের অর্থায়নে অসহায় পরিবারের হাতে নির্মাণাধীন ঘরের চাবি হস্তান্তর নবীগঞ্জের ইনাতগঞ্জ বাজার ব্যবসায়ী ও কমিটির সহ সাধারণ সম্পাদক ইজাজুল রহমানের উপর সন্ত্রাসী হামলার মামলায় গ্রেফতার ২ পলাতক ৩ ভোজ্যতেলের বাজারজাতকরণের সচেতনতা বৃদ্ধিতে সিলেটে ক্যাব এর মানববন্ধন। রেজান আলীর প্রতারণার ফাঁদে বালাগঞ্জের ফারুক মিয়া ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

স্বৈরাচারের সময় ফুড়িয়ে এসেছে, জনগনের বিজয় অনিবার্য: বিক্ষোভ সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
বিক্ষোভ সমাবেশে

বিজ্ঞাপন
এক দফা দাবি আদায়ে বিএনপি ও যুগপৎ আন্দোলনের কর্মসূচীর অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। সোমবার বিকেলে নগরীর রেজিস্ট্রারী মাঠে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় সমাবেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশে গণতন্ত্র, ভোটাধিকার, আইনের শাসন নেই। ডলার ও রিজার্ভ সংকটের পণ্য আমদানি করা যাচ্ছেনা। দেশ মারাত্মক ভাবে অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে রয়েছে। আর জোর করে ক্ষমতা দখল করে থাকা ফ্যাসিস্টরা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সরকার দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যার্থতার পরিচয় দিয়েছে। দ্রুত সময়ের মধ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে হবে এবং অভিলম্বে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন দিতে হবে। অন্যতায় দেশবাসীর রাজপথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদকে ক্ষমতা থেকে বিতাড়িত করবে। তারা বলে তলে তলে আপোষ হয়ে গেছে। আর বাস্তবতা হচ্ছে তলে তলে ফ্যাসিস্ট সরকার বঙ্গোপসাগরে তলিয়ে গেছে। স্বৈরাচারের সময় ফুড়িয়ে এসেছে, জনগনের বিজয় অনিবার্য।
সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজীবন দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতার জন্য সংগ্রাম করে যাচ্ছেন। দেশ ও জাতিকে তিনি নিজের সময় সর্বোচ্চ  মেধা প্রয়োগ করে ভালো রাখার চেষ্টা করেছেন। তিনি জীবনের এই পড়ন্ত বিকেলে এসে সুচিকিৎসার মৌলিক অধিকার থেকে বঞ্চিত রয়েছেন। সময় একদিন আসবে, সবকিছু হিসাব হবে ইনশাআল্লাহ।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল কাহের চৌধুরী শামীম। সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- মামুনুর রশিদ মামুন (চাকসু), হাজী শাহাব উদ্দিন আহমদ, শাহজামাল নুরুল হুদা, একেএম তারেক কালাম, ইকবাল বাহার চৌধুরী, শহিদ আহমদ চেয়ারম্যান, মিফতা সিদ্দিকী, রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মিসবাহ উদ্দিদ, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, শাহাব উদ্দিন আহমদ, গোলাম রব্বানী, হাজী আব্দুন নুর, ইকবাল আহমদ, সামিয়া বেগম চৌধুরী, লিলু মিয়া, আশিক উদ্দিন চৌধুরী, আব্দুল হাকিম চৌধুরী, নজিবুর রহমান নজিব, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, কামরুল হাসান সাহীন, মামুনুর রশীদ মামুন, মাসুক আহমদ, মোঃ আমির হোসেন, মাহবুব কাদির শাহী, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এড. হাসান আহমদ পাটোয়ারী রিপন, সিদ্দিকুর রহমান পাপলু, তাজরুল ইসলাম তাজুল, আনোয়ার হোসেন মানিক, এড. আবু তাহের, কোহিনুর আহমদ, আবুল কাশেম, রফিকুল ইসলাম শাহপরান, সৈয়দ সাফেক মাহবুব, এড. মোমিনুল ইসলাম মোমিন, নেওয়াজ বক্ত তারেক,  আক্তার রশিদ চৌধুরী, শামীম মজুমদার, মাহবুব চৌধুরী, এড. সাঈদ আহমদ, মাহবুবুল হক চৌধুরী, মকসুদ আহমদ, শাকিল মোর্শেদ, এড. মুজিবুর রহমান, শামীম আহমদ, শফিকুর রহমান, এড. আল আসলাম মুমিন, রফিকুল ইসলাম, আফজাল উদ্দিন, আবুল কালাম, হাজী ডাঃ আশরাফ আলী, আব্দুল ওয়াহিদ সুহেল, রুহুল কুদ্দুস চৌধুরী হামজা, লোকমান আহমদ, শামীম হেলালী, এড. বদরুল ইসলাম চৌধুরী, তাসনিম শারমিন তামান্না, এম. মুজিবুর রহমান, এড. মোস্তাক আহমদ, জয়নাল আহমদ রানু, আলী আকবর, আলাউদ্দিন রিপন, আজিজুর রহমান, জালাল খান, আব্দুল মালেক, মাহবুব আলম, নার্গিস সুলতানা ডেইজি, রেজাউর রহমান রুজন, মোতাহির আলী মাখন, সাদিকুর রহমান সাদিক, মুফতি রায়হান উদ্দিন মুন্না, আব্দুল হাকিম, মির্জা বেলায়েত হাসান লিটন, শেখ কবির আহমদ, আব্দুর রহিম মল্লিক, মোঃ লুৎফুর রহমান মোহন, মন্জুরুল হাসান মন্জু, শোয়াইব আহমদ সোয়েব, বাদশা আহমদ, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, আব্দুল ওয়াদুদ মিলন, মোঃ তারেক আহমদ, খায়রুল হক খায়ের, মোঃ বাচ্চু মিয়া,সবুর আহমদ খান, নাজিম উদ্দীন, মোঃ মিজান আহমদ, আব্দুল মুনিম, সেলিম আহমদ সেলু, ফখর উদ্দিন পংখি, রাজন মিয়া, শাহজাহান মিয়া, আলী আহমদ, আমিনুল ইসলাম আমিন, কাজী মুজিবুর রহমান, চান মিয়া বাচ্চু, মির্জা সম্রাট, আফসর খান, সুদীপ জ্যুতি এষ, আব্দুল আহাদ, শাহীন আলম জয়, এড. ওবায়দুর রহমান ফাহমী, কুমকুম ফাহিমা, সুলতানা রহমান দিনা, আলাউদ্দিন আলাই, নাজিম উদ্দিন পান্না, দেলোয়ার হোসেন দিনার, শামসুর রহমান সুজা, আহমদ সোলায়মান, ইসমাইল হোসেন সেলিম, আকবর হোসেন, সুমেল আহমদ চৌধুরী, মিনহাজ উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন, নজরুল ইসলাম, তোফায়েল আহমদ সুহেল, সৈয়দ এনায়েত হোসেন, জিয়াউল হক জিয়া, আফতাব উদ্দিন, আশরাফুল আলম বাহার, সুহেল ইবনে রাজা, ফয়েজ উদ্দিন মুরাদ, সাব্বির আহমদ, রফিকুল ইসলাম রফিক, রাজীব কুমার দে, মামুন ইবনে রাজ্জাক রাসেল, সৈয়দ লোকমানুজ্জামান, দেওয়ান আরাফাত চৌধুরী জাকি, নজরুল ইসলাম, মিনহাজ পাঠান, রুবেল বক্স, সৈয়দ রহিম আলী রাসু, আবু সাঈদ মোঃ তায়েফ, আলমগীর হোসেন, এ এস এম সায়েম, আব্দুল মালিক সেকু, মোঃ বেলাল উদ্দিন, সুলতান আহমদ, জমজম বাদশা ,কামাল আহমদ, সোলেমান আহমদ সুমন, আব্দুল মান্নান, হাবিবুর রহমান জুয়েল, দিদারুল ইসলাম দিদার, জাহাঙ্গীর আলম জীবন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ