শিরোনাম
ভোজ্যতেলের বাজারজাতকরণের সচেতনতা বৃদ্ধিতে সিলেটে ক্যাব এর মানববন্ধন। রেজান আলীর প্রতারণার ফাঁদে বালাগঞ্জের ফারুক মিয়া ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

রিপোটারের নাম
প্রকাশের সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

বিজ্ঞাপন

অনলাইন ডেস্ক ২০ এপ্রিল ২০২৪, ১২:১৩ এএম | অনলাইন সংস্করণ

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে দিল সৌদি আরব। ওমরাহ হাজিদের জন্য আরবি মাস ‘জিলকদ’ এর ২৯ তারিখ (২১ মে) পর্যন্ত ফিরে যাওয়ার সময় নির্ধারণ করে দিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। খবর গালফ নিউজের।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে বলা হয়, যারা ওমরাহ পালন শেষে ফিরে যাবে না, তাদের জরিমানা, দেশ থেকে নির্বাসন এবং ১০ বছরের জন্য পুনরায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, সৌদি আরব ওমরাহর জন্য ৯০ দিন মেয়াদের ভিসা দিয়ে থাকে। যাদের কাছে ওমরাহর ভিসা আছে তারা আগামী ১৫ জিলকদ পর্যন্ত সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, ভিসা যেদিন ইস্যু করা হয় সেদিন থেকে ৯০ দিনের হিসাব শুরু হয়। যদিও অনেকে মনে করেন যেদিন সৌদিতে প্রবেশ করবেন সেদিন থেকে ভিসার মেয়াদ শুরু হয়। তাদের এ ধারণাটি ভুল। ওমরাহ ভিসার মেয়াদ ৯০ দিনের বেশি কোনোভাবেই বাড়ানো হবে না। এছাড়া এই ভিসা অন্য ভিসা হিসেবেও পরিবর্তন করা হবে না।

চলতি মৌসুমে ৬ মিলিয়নেরও বেশি মুসলমান ওমরাহ পালন করেছেন বলে গত সপ্তাহে জানিয়েছেন সৌদি আরবের পর্যটন মন্ত্রী আহমেদ আল খতিব।

উল্লেখ্য, বিদেশি মুসলমানরা এই বছরের হজে যোগদানের জন্য ১ জিলকদ থেকে সৌদি আরবে আসতে শুরু করবেন।

সূত্র: গালফ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ