শিরোনাম
রেজান আলীর প্রতারণার ফাঁদে বালাগঞ্জের ফারুক মিয়া ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

প্রাইভেট স্কুলগুলো দেশে শিক্ষা ব্যবস্থায় একটি বড় ভূমিকা পালন করছে: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
পররাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের ছেলে-মেয়েদের আন্তর্জাতিক মানের শিক্ষা দিতে হবে। উন্নত দেশের স্কুলগুলোতে যেভাবে আন্তরিক পরিবেশে বাচ্চাদের শিক্ষা দেওয়া হয় সেদিকে নজর দিতে হবে, তবেই আমাদের ছেলে-মেয়েরা উন্নত মানুষ হিসেবে গড়ে উঠবে।

তিনি বলেন, প্রাইভেট স্কুলগুলো দেশে শিক্ষা ব্যবস্থায় একটি বড় ভূমিকা পালন করছে। সরকারের সম্পদের অপ্রতুলতার কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে এখনো সরকারিকরণ করতে পারছে না।

সেজন্য উল্লেখযোগ্য সংখ্যক স্কুল এখনো প্রাইভেটখাতে পরিচালিত হচ্ছে। তারপরও এখনো ১০ ভাগ বাচ্চা স্কুলে যেতে পারছে না, তাদেরকে স্কুলে ফিরিয়ে আনতে সরকার কাজ করে যাচ্ছে।
পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন শনিবার (১২ আগষ্ট) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে প্রাইভেট স্কুল এসোসিয়েশন সিলেটের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিশির রঞ্জন সরকার এবং সিলেট বেতারের অনিকা দে তন্বী যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন আর টি এম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির চেয়ারম্যান ডক্টর আহমদ আল কবির, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডীন মানবিক অনুষদ এর প্রফেসর ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ,সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ শামসুদ্দোহা ও পবিত্র গীতা পাঠ করেন আনোয়ার মতিন স্কুল এন্ড কলেজের  শিক্ষক নয়ন দাশ।

স্বাগত বক্তব্য এসোসিয়েশনের সহ-সভাপতি নাজমুল আনসারী। শুভেচ্ছা বক্তব্য দেন, এসোসিয়েশনের সদস্য ইমরাউল কয়েস লোদী, প্রচার সম্পাদক মোঃ হাসান তালুকদার সোহেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এম. আমির উদ্দিন পাবেল, সাংগঠনিক সম্পাদক, লুৎফুর রহমান মামুন, সহ সভাপতি, লবিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ তাফাদার।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য দেন সিনিয়র প্রভাষক মৌসুমি খানম, বানিয়ান ব্রিটিশ স্কুলের অধ্যক্ষ সামান্থা চাইল্ড। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের ৭০ টি স্কুলের  প্রধান সহ শিক্ষকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ