শিরোনাম
ভোজ্যতেলের বাজারজাতকরণের সচেতনতা বৃদ্ধিতে সিলেটে ক্যাব এর মানববন্ধন। রেজান আলীর প্রতারণার ফাঁদে বালাগঞ্জের ফারুক মিয়া ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

পুলিশের গনবিরোধী অবস্থানের প্রতিবাদে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
বিক্ষোভ মিছিল

বিজ্ঞাপন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় ও সফল মহাসমাবেশ পরবর্তী শান্তিপূর্ণ অবস্থান   কর্মসূচিতে পুলিশের গনবিরোধী অবস্থান ও গুলিবর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিলেট মহানগর বিএনপির উদ্যোগে ২৯ জুলাই, শনিবার তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্রা পয়েন্টে গিয়ে শেষ হয়। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে নগরীর রাজপথ।

সিলেট মহানগর যুবদলের সাবেক সফল আহবায়ক, সিলেট মহানগর বিএনপির অন্যতম যুগ্ম আহবায়ক নজীবুর রহমান নজীবের পরিচালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সাবেক অন্যতম যুগ্ম আহবায়ক জিয়াউল গণি আরেফিন জিল্লুর।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ অন্যতম বাঁধা হয়ে দাঁড়িয়েছে। তারা শেখ হাসিনার রক্ষীবাহিনী হিসেবে কাজ করছে। পুলিশ প্রশাসন জনমতের বিরুদ্ধে অবস্থান নিয়ে ঢাকা শহরে প্রবেশমুখের প্রতিটি শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে হামলা ও গুলিবর্ষণ করে নেতাকর্মীদের রক্তাক্ত করেছে। এমনকি বিএনপির বর্ষীয়ান নেতা, স্হায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে লাঠিপেটা করে রক্তাক্ত করেছে। ঢাকা উত্তরের আহবায়ক, সাবেক এমপি আমান উল্লাহ আমানসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

তিনি আরো বলেন, অবৈধ ফ্যাসিস্ট আওয়ামী প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ভেলকিবাজি ও জনগণের সাথে প্রতারণার দিন শেষ।  শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে ক্ষোভে বিক্ষোভে উত্তাল সারা বাংলাদেশ। শেখ হাসিনার পতন আর কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা। প্রয়োজনে গণভবন ঘেরাও করে শেখ হাসিনার পদত্যাগ নিশ্চিত করা হবে।

জাতিসংঘের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের প্রস্তাবনার বিরুদ্ধে পুলিশ প্রশাসনসহ যারাই বাঁধা হয়ে দাঁড়াবে তারা জনগণের দুশমন হিসেবে বিবেচিত হবে এবং উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সাবেক সদস্য মাহবুব কাদির শাহী, ১৫ নং ওয়ার্ড বিএনপির সভাপতি শোয়াইব আহমদ, ২২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, মহানগর যুবদলের আহবায়ক কমিটির অন্যতম সদস্য  তোফাজ্জল হোসেন বেলাল, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অর্জুন ঘোষ, লাহিন আহমদ, স্বেচ্ছাসেবক দল মহানগর সাবেক সদস্য সচিব আজিজুর রহমান আজিজ, মাসুম ইবনে রাজ্জাক রাসেল, সুহেল মাহমুদ, মালেক আহমদ, আহমেদ নাজিম পান্না, মোঃ আসাদুল হক আসাদ, এনামূল হক শামীম, সৈয়দ আমির আলী, ওবায়দুর রহমান ফাহমি, শিহাব উদ্দিন শিহাব, আজিজ খান সজীব প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ