শিরোনাম
ভোজ্যতেলের বাজারজাতকরণের সচেতনতা বৃদ্ধিতে সিলেটে ক্যাব এর মানববন্ধন। রেজান আলীর প্রতারণার ফাঁদে বালাগঞ্জের ফারুক মিয়া ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

মাদকমুক্ত সমাজ বিনির্মাণে ইমাম সমাজকে এগিয়ে আসার আহ্বান জেলা পুলিশ সুপারের

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
জেলা পুলিশ সুপারের

বিজ্ঞাপন

সিলেট জেলা পুলিশ সুপার আবদুল্লা আল মামুন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে মসজিদের ইমাম খতীবগণ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেন। তিনি আরো বলেন, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ ও গুজব প্রতিরোধে ইমামদের বিশেষ ভূমিকা পালনের সুযোগ রয়েছে। ইসলাম ও বিজ্ঞানের যোগসূত্রের সঠিক ব্যাখ্যা উপস্থাপনের মাধ্যমে ইমাম সমাজ ধর্মান্ধতাকে রুখে দিতে পারেন। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে স্মার্ট সমাজ গঠনে জনসচেতনতা সৃষ্টিতে ইমাম সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

শনিবার (৭ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২৩–২৬ উপলক্ষে সিলেটের একটি অভিজাত হোটেল নির্ভানা ইন এ আয়োজিত এক ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা জালাল উদ্দীন ভুঁইয়ার পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা শাহ মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি বলেন, মসজিদের ইমাম মুয়াজ্জিনদের জন্য মসজিদ ব্যবস্হাপনা নীতিমালা ও সারভ্সি রোলস প্রণয়ন করা অতীব প্রয়োজন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দীন খান, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল প্রফেসর মাওলানা মাহমুদুল হাসান, শাহজালাল ডি ওয়াই কামিল মাদরাসার উপাধক্ষ মাওলানা মুফতী কুতবুল আলম,মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল রহ মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইদরিস আহমদ, জেলা বারের সিনিয়র আইনজীবি এডভোকেট মোহাম্মদ আলী, আর্ক রিয়েল স্টেট এর এম ডি মাওলানা দিলওয়ার হোসাইন, সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি, বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ সিরাজুল ইসলাম, অনুষ্ঠানে দেড় শতাধিক ইমামের গোপন ব্যালটে প্রদত্ত মতামতের ভিত্তিতে ২০২৩- ২০২৬ সেশনের জন্য মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিনকে সভাপতি ও মাওলানা জালাল উদ্দীন ভুঁইয়াকে সেক্রেটারি করে ৪১ সদস্যবিশিষ্ট নির্বাহী পরিষদ গঠন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ