শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড দেখল বৈরুতবাসী

রিপোটারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড দেখল বৈরুতবাসী
আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড দেখল বৈরুতবাসী

বিজ্ঞাপন

ভয়াবহ অগ্নিকাণ্ডের একমাস পেরোতে না পেরোতেই আজ আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড দেখল বৈরুতবাসী। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা টি আর টি ওয়ার্ল্ড’র বরাতে এ খবর জানা যায়। গত মাসে রাজধানীটিকে বিকৃত করে দেওয়া বিশাল বিস্ফোরণের এক মাস পরে এ ঘটনা ঘটে।

একটি মারাত্মক বিস্ফোরণের এক মাস পরে দেশটি কেঁপে উঠল আগুনটি গুদামের স্টোর ইঞ্জিন তেল এবং গাড়ির টায়ারে আগুনে জড়িয়ে পড়ে। গত মাসে বৃহস্পতিবার বৈরুত বন্দরে বিশাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, যা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেয়।

৪ আগস্টের বিস্ফোরণে প্রায় ৩,০০০ টন অ্যামোনিয়াম নাইট্রেট বিস্ফোরণ ঘটে। তবে এখন অবধি সেই অগ্নিকাণ্ড কিভাবে ঘটেছিল তা পরিষ্কার হয়ে যায়নি।

উল্লেখ্য, ৪ আগস্ট বিস্ফোরণে লেবাননের রাজধানীতে প্রায় ১৯০ জনেরও বেশি লোক মারা গেছে, প্রায় সাড়ে ৬৫০০ জন আহত হয়েছে এবং কয়েক হাজার ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে।

রাষ্ট্র পরিচালিত জাতীয় নিউজ এজেন্সি (এন এন এ) জানিয়েছে যে আগুনটি একটি গুদামে ছিল যেখানে টায়ার লাগানো ছিল। তারা আরও জানান যে দমকলকর্মীরা আগুন জ্বালানোর কাজ করছে। একমাস পরে আরও একটি বিশাল অগ্নিকাণ্ডের দৃশ্য গত মাসে বিস্ফোরণে আঘাতজনিত বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে।

আকাশে ধোঁয়ার ঘন কালো কলামগুলি উঠল, সেনাবাহিনী বলেছিল যে এটি ইঞ্জিনের তেল এবং গাড়ির টায়ার গুদামে জড়িত ছিল। লেবাননের সেনাবাহিনী নিশ্চিত করেছে যে বৈরুত বন্দরে আগুন নিয়ন্ত্রণে রাখতে হেলিকপ্টার ব্যবহার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ