শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে উন্নত শিক্ষায় শিক্ষিত নাগরিক গড়ে তুলতে হবে: এড. নাসির উদ্দিন খান

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
এড. নাসির উদ্দিন খান

বিজ্ঞাপন

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৫২ সালে ভাষা আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার সূচনা ঘটে। শিক্ষাই জাতির মেরুদন্ড। স্বাধীনতার পর বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু ভালোভাবে অনুধাবন করেছিলেন, তাই তিনি একটি শিক্ষিত জাতির স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার শিক্ষানীতিকে সামনে রেখে শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর সার্বিক উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছেন। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন, শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান সহ নানা সুযোগ সুবিধা দিয়ে আসছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে উন্নত শিক্ষায় শিক্ষিত নাগরিক গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করা হয়েছে। আমাদের প্রতিটি নাগরিককে স্মার্ট এবং উন্নতির শিখরে নিয়ে যেতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরীর উপশহরস্থ শাহজালাল উপশহর হাই স্কুল সিলেট আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাহজালাল উপশহর হাই স্কুলের প্রধান শিক্ষক মো. লুৎফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক রুহুল আলম এবং শিক্ষক আব্দুস সালাম এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট ছালেহ আহমদ সেলিম, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট আব্বাস উদ্দিন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এ কে এম সামসুননুর, কামাল উদ্দিন, মো. আবুল কালাম, মো. আব্দুল ওয়াদুদ, আসমা আক্তার, মো. আব্দুল্লাহ আল জাফর, নাহিদ ইসরাত রুমকী, মোস্তফা খাতুন মিনু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াজিব উদ্দিন মাহি। গীতা পাঠ করেন স্বর্ণা বালা দেবী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ