শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

সিসিক নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ১৭৩ জনের মনোনয়নপত্র সংগ্রহ

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
সিসিক নির্বাচন

বিজ্ঞাপন

বুধবার (৩ মে) পর্যন্ত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৭৩ জন। এদের মধ্যে মেয়র পদে সাবেক ছাত্রলীগ নেতাসহ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দুই প্রার্থী। আর সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে এ পর্যন্ত ১৭১ জনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সিলেট সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের স্টাফ কর্মকর্তা ও জেলার বিয়ানীবাজার উপজেলার নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেয়র পদে মোহাম্মদ আবদুল হানিফ কুটু মঙ্গলবার (২ মে) এবং অপর প্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান বুধবার (৩ মে) মেয়র পদের প্রার্থিতার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের মধ্যে মোহাম্মদ আবদুল হানিফ কুটু ৯০ দশকের সাবেক ছাত্রলীগ নেতা।

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে এ পর্যন্ত ৪০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী হতে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রিটানিং কর্মকর্তার দফতরের দেওয়া তথ্য মতে, সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে ২ জন, ২ ও ১০ নম্বর ওয়ার্ডে ৩ জন করে, ৩ ও ১১ নম্বর ওয়ার্ডে ৪ জন করে, ৪ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৫.৬.৮ ও ১৪ নম্বর ওয়ার্ডে একজন করে, ১২ নম্বর ওয়ার্ডে ৫ জন, ১৩ নম্বর ওয়ার্ডে ১০ জন।

আর সাধারণ ওয়ার্ডগুলোতে সাধারণ ১.১২.১৪.১৭.২৩.২৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডে একজন করে, ৩.৪.৫.৭.১১.১৩.১৮.২১.২৮ ও ৩২ নম্বর ওয়ার্ডে দুইজন করে, ৬.৮.৯.২৫ ও ৩৬ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ১০.১৫.২৭.৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে চারজন করে, ২২ ও ২৯ নম্বর ওয়ার্ডে ছয়জন করে, ৩০ নম্বর ওয়ার্ডে ৯ জন, ৩১.৩৯ ও ৪২ নম্বর ওয়ার্ডে পাঁচজন করে, ৩৩ নম্বর ওয়ার্ডে ৭ জন, ৩৪ ও ৩৮ নম্বর ওয়ার্ডে আটজন করে, ৩৭ নম্বর ওয়ার্ডে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) থেকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

প্রথম দিনে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এরপর শুক্রবার ও শনিবার মনোনয়নপত্র বিক্রি বন্ধ ছিল। রোববার (৩০ এপ্রিল) ফের মনোনয়নপত্র বিক্রি করা হয়। পরদিন পহেলা মে বন্ধ থাকার পর ফের মঙ্গলবার ও বুধবার (২ ও ৩ মে) মনোনয়নপত্র বিক্রি করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে, বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন এবং আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ