শিরোনাম
আবহাওয়া বিপর্যয় : ইসলাম ও  আধুনিক বিজ্ঞানীদের দর্শন সিলেটে লোহার পাইপ মাথায় পড়ে সেনাসদস্য নিহত শিক্ষাক্ষেত্রে কোম্পানীগঞ্জকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে: মেয়র আরিফ নড়াইলের লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান কর্তৃক বিএমএসএস’র মানববন্ধনে হামলার চেষ্টা শাল্লায় ৮ লক্ষ টাকার কারেন্ট জাল জাল পুড়িয়েছে প্রশাসন কুলাউড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজ ছাত্রীকে আ.লীগ নেতার একাধিকবার ধর্ষণ সুপরিকল্পিত উন্নয়নের জন্য আনোয়ারুজ্জামানকে বিজয়ী করতে হবে: মো: জাকির হোসেন  গোলাপগঞ্জে মাদ্রাসার ছাদ ধসে পড়ে ৩ শিক্ষার্থী আহত কুলাউড়ায় পেনশনের টাকার জন্য স্বামীকে হত্যা, ঘাতক স্ত্রী-সন্তানসহ ৪ জন আটক সিলেট নগরীতে বিয়ের প্রলোভন দেখিয়ে গৃহপরিচারিকাকে ধর্ষণ, গ্রেপ্তার ১
মঙ্গলবার, ০৬ জুন ২০২৩, ০৪:২১ অপরাহ্ন
add

সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ রুটে বিআরটিসি’র বাস সার্ভিস চালু

রিপোটারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ রুটে বিআরটিসি’র বাস সার্ভিস চালু সিলেট-ঢাকা ৪ লেন প্রকল্প আগামী জানুয়ারি মাসে একনেক সভায় উত্থাপন করা হবে

স্টাফ রিপোর্টারঃ সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, ‘সিলেট-ঢাকা ৪ লেন প্রকল্প আগামী জানুয়ারি মাসে একনেক সভায় উপস্থাপিত হবে। এই প্রকল্পে এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি) অর্থায়ন করবে। ইতোমধ্যেই এডিবি’র সাথে প্রকল্প নিয়ে চ‚ড়ান্ত ফয়সালা হয়ে গেছে।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবেও আমাদের সুনাম ছড়িয়ে গেছে। বিশেষ করে পরিবহণ সেবার ক্ষেত্রে কয়েকধাপ এগিয়ে গেছে বাংলাদেশ।’ সড়কমন্ত্রী বলেন ‘দেশের সর্বত্র বিআরটিসি’র বাস সার্ভিস প্রসারিত করার ফলে জনগণ সহজে কাঙ্খিত সেবা পাচ্ছে।

এর ধারাবাহিকতায় পরিবহণ সেক্টরের মালিক-শ্রমিক সকলকে সেবার মান বৃদ্ধি করতে হবে।’ তিনি বলেন, একটা সময় ছিল, যখন বিআরটিসি বাসের সার্ভিস জনসাধারণ উপেক্ষা করতো। কিন্তু এখন জনগণ বিআরটিসিকে সাদরে গ্রহণ করেছে। এক্ষেত্রে সংশ্লিষ্টদের আরো আন্তরিক হতে হবে, সেবার হাত প্রসারিত করতে হবে। গত (২২ ডিসেম্বর) মঙ্গলবার সকালে নগরির ২৬নং ওয়ার্ডের হুমায়ুন রশীদ চত্বর সংলগ্ন ভবনে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি)’র সিলেট বাস ডিপো থেকে ‘সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ’ রুটে শীতাতপ নিয়ন্ত্রিত বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধনি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহসান-ই ইলাহী’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, মন্ত্রণালয়ের সড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ।

অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্ধসঢ়;স লিপন, জেলা পরিষদ সদস্য ইমাম উদ্দিন চৌধুরীসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা এবং সূধীজন উপস্থিত ছিলেন। মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সীমান্তবর্তী অঞ্চলে স্থিতিশীলতা বজায় রাখতে সরকার আন্তরিক। এ ব্যাপারে সরকারের প্রশাসনযন্ত্রকে সচেতন থাকার নির্দেশনা দেয়া আছে।’ তিনি বলেন, বিগত ৪ দলীয় জোট সরকারের আমলে বিআরটিসিকে লোকসানের কোম্পানিতে পরিণত করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ায় বিআরটিসি বর্তমান সময়ে লাভের মুখ দেখছে।’ তিনি বলেন, ‘বিএনপির গণতন্ত্র মানে, হাওয়া ভবনে তারা লুটপাটের রাজনীতি পুনরায় প্রতিষ্ঠা করা এবং ভোট গ্রহণের দিন নির্বাচনে অংশ নেওয়ার পরে মিথ্যে অভিযোগে ভোট বর্জন করা। বিএনপির গণতন্ত্র মানে নির্বাচনে তাদের জয়ের নিশ্চয়তা পাওয়া। দলের কাউন্সিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহত হয়েছিলেন শুনে আমি বলেছিলাম যে বিএনপি গণতন্ত্র চর্চা করে না।

ঘটনাটিকে যে বিএনপি’র শেষ কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার সময়কার মির্জা ফখরুল হয়তো তা ভুলে গিয়েছেন। মন্ত্রী বলেন, ‘গণতন্ত্র একটি বিবর্তিত প্রক্রিয়া, কারণ এটি হঠাৎ করে প্রতিষ্ঠিত হয় না।’ গণতন্ত্র একটি একক চক্র নয় উল্লেখ করে তিনি বলেন, ‘গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য স্টেক হোল্ডারদের সদিচ্ছা থাকতে হবে, কিন্তু এসবে বিএনপি নেই। দেশে গণতন্ত্র নেই বলে বিএনপির অভিযোগ সম্পর্কে তিনি প্রশ্ন তুলেন, ‘গণতন্ত্র না থাকলে বিএনপি কীভাবে সারাক্ষণ সরকারের সমালোচনা করতে পারে।’ সভাপতির বক্তব্যে বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহসান-ই ইলাহী বলেন, ‘যথোপযুক্ত পরিবহণ সেবা প্রদানের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার যাত্রী সুফল পাবে। যৌক্তিক ও স্বল্প ভাড়ায় আরামদায়ক যাতায়াতের সুযোগ সৃষ্টি হবে। ৬ টি দ্বিতল বাস ও ৬ টি এসি বাস সঠিক দিকনির্দেশনায় পরিচালিত হলে অর্জিত রাজস্ব অনেকাংশে বৃদ্ধি পাবে।

উন্নত যাত্রীসেবার প্রতিশ্রæতি নিয়ে প্রত্যেকটি বাস সুপ্রশিক্ষিত এবং স্মার্ট গাইড (সুপারভাইজার) দ্বারা পরিচালিত করা হবে। ‘নিশ্চিত-নিরাপদ-নির্বিঘœ যাতায়াত’ শ্লোগানে এবং অটো অডিও বার্তায় বিআরটিসি বাস সার্ভিস নামে বাসগুলো যাত্রীসেবা প্রদান করবে।’ পরে ফিতা কেটে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিসের উদ্বোধন করেন বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহসান-ই ইলাহীসহ অন্যান্য অতিথিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ