শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের চ‚ড়ান্ত ফলাফল

রিপোটারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
মোগলাবাজারে সিরাতুন্নবী মাহফিল রোববার

বিজ্ঞাপন

চঞ্চল মাহমুদ ফুলরঃ পরিবহন সেক্টরের শীর্ষ সংগঠন সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (১৪১৮)-এর কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন গত ১ ফেব্রুয়ারি পারাইরচকস্থ সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়নের নির্বাচন পরিচালনার লক্ষ্যে ইতোপূর্বে গঠিত ৫ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার সাদেক আহমদ খান স্বাক্ষরিত নির্বাচনী ফলাফল থেকে জানা গেছে, সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় নির্বাহী কমিটির ১৫টি পদের সব ক’টিতে নির্বাচন হয়েছে। এতে সভাপতি পদে সদ্যপ্রাক্তন সহ-সাধারণ হাজী মইনুল ইসলাম ৩৯০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন সাবেক দুই বারের সভাপতি সেলিম আহমদ ফলিক। তিনি পেয়েছেন ৩০৪১ ভোট। কার্যকরী সভাপতির ১টি পদে রুনু মিয়া ৩৫৬২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন সাহেব আলী ২৬৪৯ ভোট এবং মোঃ আব্দুন নূরের প্রাপ্ত ভোট ৬০৬। সহ-সভাপতির ১টি পদে নির্বাচিত জসিম উদ্দিনের প্রাপ্ত ভোট ২৬৮৯টি। নিকটতম প্রতিদ্বন্ধী মানিক মিয়া পেয়েছেন ১৫৬৫, কাপ্তান মিয়া ১১২৮, মোহাম্মদ সুমন ৯৩১, আবিদ আহমদ ৩৪৮ ও তৈয়ব আলী খান ১২০ ভোট। সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ পদে ৩১৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুহিম। তাঁর সাথে প্রতিদ্বন্ধিতায় ছিলেন শাহ জামাল আহমদ ১৭০১ ভোট, আইয়ুবুর রহমান ১৪৬৭ ভোট এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম ৪৭৩ ভোট।

তরুণ শ্রমিক নেতা আলী আকবর রাজন ৩৩০৫ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। ২৩৭০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন নুর আহমদ ও ১১৬৩ ভোট পেয়েছেন আরেক প্রার্থী আব্দুস সালাম। সহ-সাধারণ সম্পাদকের ১টি পদে ৬ জন প্রার্থীর মধ্যে ১৬২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহবুব মিয়া। অপর প্রতিদ্বন্ধীদের মধ্যে সোহেল আহমদ ১৩১১, অশোক কুমার দেব ১৩০২, মনির উদ্দিন ১১৫০, সুরমান আহমদ ৭৮৮ এবং রফিকুল ইসলাম লিটন ৬৩৭ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে সাবেক ২বারের নির্বাচিত সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত ৪৭৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধী প্রার্থী নজরুল ইসলাম ১৬৪৯ ভোট এবং আলী হোসেন পেয়েছেন ৫০৪ ভোট। প্রচার সম্পাদক পদে হারিছ আলীর প্রাপ্ত ভোট ৩১০১। তার প্রতিদ্বন্ধী প্রার্থী হাফিজুর রহমান হাবিব ১৭৭২ ভোট, আয়নাল উদ্দিন ১৪৪২ ভোট এবং দুলাল আহমদ ৪৫২ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষের গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত আব্দুস শহীদের প্রাপ্ত ভোট ২৬৯৬। তার প্রতিদ্বন্ধী সাবেক কোষাধ্যক্ষ সামছুল হক মানিক পেয়েছেন ২৫৭৩ ভোট ও আব্দুর রহিমের প্রাপ্ত ভোট ১৫৮৬। কার্যকরী সদস্যের ৬টি পদে প্রার্থী ছিলেন ২৫ জন। এদের মধ্যে থেকে নির্বাচিত হয়েছেন আতিক মিয়া (১৮৬৪ ভোট), সাহেদ মিয়া (১৬৭৯ ভোট), মকবুল হোসেন বাদল (১৬৫০ ভোট), আলাউদ্দিন (১৬৪৩ ভোট), রিপন শাহ্ (১৬৩৮ ভোট) ও জসিম উদ্দিন (১৫২৫ ভোট)।

এদিকে, শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ এবং সুষ্ঠুভাবে ভোট গণনায় সহযোগিতা করার জন্য নির্বাচন কমিশন সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (১৪১৮)-এর এবারের প্রার্থী, সমর্থক ও সর্বস্তরের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে। প্রধান নির্বাচন কমিশনার সাদেক আহমদ খান, নির্বাচন কমিশনার আলহাজ্ব গোলাম হাফিজ লোহিত, নুর মিয়া, আব্দুল মতিন চৌধুরী ও শাহ ফখরুল ইসলাম রুবেল এবং সদস্য সচিব মোঃ আলী আছকর সেলিম এক যুক্তবিবৃতিতে ইউনিয়নের ঐতিহ্য ও সুনাম রক্ষায় সর্বস্তরের পরিবহন শ্রমিক অনন্য ভূমিকা পালন করায় তাদের প্রতি অভিনন্দন জানান।

উল্লেখ্য, এবারের নির্বাচন কমিশনকে সহযোগিতার জন্য কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের অন্যতম নেতা সজিব আলীকে আহবায়ক, সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রæপের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম হাদী ছয়ফুল, সিলেট ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সভাপতি আবু সরকার, সিলেট জেলা অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়ন (৭০৭)-এর সভাপতি মোহাম্মদ জাকারিয়া ও সাধারণ সম্পাদক আজাদ মিয়াকে সদস্য করে একটি শক্তিশালী উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছিল।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ