শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

সিলেটে ব্যাটারি চালিত যানবাহনের অতিরিক্ত রেকার বিল ও হয়রানি বন্ধে স্মারকলিপি প্রদান

প্রেস-বিজ্ঞপ্তি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
স্মারকলিপি প্রদান

বিজ্ঞাপন

ব্যাটারি চালিত যানবাহনের অতিরিক্ত রেকার বিল ও হয়রানি বন্ধের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মুহম্মদ আবদুল ওয়াহাব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মঙ্গলবার (২১মার্চ) বিকাল ৪টায় উপশহরস্হ মহানগর উপ পুলিশ কমিশনার ট্রাফিক এর কার্যালয়ে স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর, যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল, অন্যান্যনের মধ্যে কাওছার আহমদ, হারুন মিয়া, শহীদ আহমদ, জাহেদ আহমদ, বেলাল হোসেন, খোকন মিয়া প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সারাদেশে প্রায় ৫০ লক্ষ শ্রমিক ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহনের সাথে যুক্ত। রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ এর দীর্ঘ আন্দোলনের প্রেক্ষিতে ‘থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা ২০২১’এর আলোকে সরকার ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স দিতে যাচ্ছে।

তাছাড়া মহামান্য সুপ্রীম কোর্ট বিগত ০৪/০৪/২০২২ইং ও ২৫/০৪/২০২২ইং তারিখে ২টি পৃথক আদেশে বলেছেন ‘মহাসড়ক’ ছাড়া দেশের সর্বত্র ব্যাটারি চালিত যানবাহন চলাচল করতে পারবে।

সরকার যখন ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের প্রতি সহানুভূতিশীল এবং সারাদেশে যখন স্বাভাবিক ভাবেই এসব যানবাহন চলছে ঠিক তখন সিলেট নগরীতে প্রায় ১০হাজার ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিক নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।

উপরোক্ত প্রতিবন্ধকতার প্রেক্ষিতে ২দফা দাবি স্মারকলিপিতে উল্লেখ করা হয়। দাবিসমূহঃ

১। সিলেট নগরীর ১০হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকসহ নির্ভরশীল ৫০হাজার মানুষ, ক্রমবর্ধমান বেকারত্বও নগরীর সাধারণ নাগরিকদের স্বাভাবিক চলাফেরার স্বার্থে ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিকদের হয়রানি-উচ্ছেদ-অযথা রেকার বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

২। ব্যাটারি চালিত যানবাহনের রেকার বিল পূর্বের ন্যায় ৫০০টাকার মধ্যে নির্ধারণ করা।
উপরোক্ত দাবি সমূহ বাস্তবায়নে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এর সুচিন্তিত, মানবিক, বিজ্ঞান সম্মত সিদ্বান্তের প্রত্যাশা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ