শিরোনাম
ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব | সিলেটের টাইমস সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

সিলেটের গোয়াইনঘাটে আদালতের রায় জমি ফেরত পেলেন মুক্তিযোদ্ধা সমসের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩
জমি ফেরত

বিজ্ঞাপন

সিলেটের গোয়াইনঘাটে আদালতের রায়ে ভূমি ফেরত পেলেন এক মুক্তিযোদ্ধা।

উপজেলার পরগনা বাজারে প্রায় ১০ বছর পর জমি ফিরে পেলেন প্রকৃত মালিক বীর মুক্তিযোদ্ধা সমসের আলী। আদালতের আদেশে বৈধ মালিককে জমি বুঝিয়ে দিতে অবৈধ দখলকারীর নির্মানাধীন ব্যবসায়িক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর ১টায় সহকারি জজ আদালত গোয়াইনঘাট সিলেটের  নির্দেশনায় মামলার রায় কার্যকর করা হয়েছে। সিলেট জজ আদালতের নাজির খাইরুল ও গোয়াইনঘাট থানার এসআই জহিরুল ইসলাম খান একদল পুলিশ  নিয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুন: কোম্পানীগঞ্জে ক্লিয়ারেন্স দিতে টাকা চায় পুলিশ

জানা গেছে, সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলাধীন লাবু মৌজার ৬৩৪ নং দাগের ০.৫০ একর ও একই মৌজা ও দাগের ০.১০ একর ভূমি দীর্ঘ প্রায় ১০ বছর ধরে জবর দখল করে আসছিল সামছুল ইসলাম সহ কয়েকজন। এই জায়গার মালিকানাদাবি করে ২০১৮ সালে একটি মামলা হয়।

সিলেট নগরের ২৪নং ওয়ার্ডের সাদাটিকর এলাকার মৃত আঞ্জব আলীর ছেলে বীর মুক্তিযোদ্ধা হাজী সমসের আলী এই মামলা (সহকারি জজ আদালত গোয়াইনঘাট এর মামলা নং- ০২/২০১৮) করেন। দীর্ঘ শুনানী ও মামলার কাগজপত্র পর্যালোচনার পর ওই বছরের ২৮ জুন বীর মুক্তিযোদ্ধা হাজী সমসের আলীর পক্ষে রায় প্রদান করেন আদালত।

এই রায়ের ভিত্তিতে গত বছরের ২৩ অক্টোবর আদালতের আদেশে প্রকৃত মালিক হাজী সমসের আলীকে জমি বুঝিয়ে দেওয়া হয়। পাশাপাশি অবৈধ দখলকারের দোকানকোঠা ভেঙ্গে দিয়ে চারদিকে লাল পতাকার নিশানা গেড়ে দেওয়া হয়। এ সময় এলাকার শত শত লোক উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ