শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
পুরস্কার বিতরণ

বিজ্ঞাপন

সিলেট সদর উপজেলার সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের নবীন বরন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ দেবেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রহমত আলী এবং মো. আব্দুল বাছিতের যৌথ পরিচালনায় নবীন বরন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের গভাণিং বডির সভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোয়াজ্জম হোসেন শামীম, সিলেট সদর উপজেলা শিক্ষা অফিসার অভিজিৎ পাল, সিলেট শিক্ষা বোর্ডের হিসাব রক্ষন কর্মকর্তা নিহার কান্তি রায়, সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের গভানিং বডীর শিক্ষানুরাগী সদস্য মো. ইকলাল আহমদ, সাবেক সহ-সভাপতি মো. আব্দুল হান্নান।

বক্তব্য রাখেন, সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. হারুন-অর-রশীদ, শিক্ষক প্রতিনিধি মো. হাবিবুর রহমান, প্রাক্তন ছাত্র/ছাত্রীর পক্ষ থেকে বক্তব্য রাখেন, ৭নং ওয়ার্ডের মেম্বার আনছার আলী।

এসময় উপস্থিত ছিলেন, গভাণিং বডীর সদস্য আরব আলী, সামসুল আবেদীন, রফিক মিয়া, দিলারা বেগম, সাবেক গভাণিং বডীর সদস্য এস এম তারা মিয়া, আব্দুল গফুর, ফয়জুর রহমান, শিক্ষানুরাগী সদস্য জালাল আহমদ, সাবেক এডহক কমিটির সদস্য মো. আব্দুল মালিক, ফরিংউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. তৈয়বুর রহমান, ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার ইলিয়াছ আলী, সমাজসেবী আব্দুল হামিদ, ডা. জালাল আহমদ, বীর মুক্তিযোদ্ধা শরিফ আলী, মরম আলী, সাহেবের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. শফিকুর রহমান, কলেজের গভাণিং বডীর শিক্ষক সদস্য রিপন চন্দ্র সাহা, ধর্মীয় শিক্ষক হাজী শামছুর রহমান, সহ প্রধান শিক্ষক হারুন অর রশীদ, সহকারী শিক্ষক সেলিম উদ্দিন, নিরঞ্জন চন্দ্র দাস, সত্তেন কুমার মন্ডল, সুমন কুমার নন্দি, মাহবুবুল আলম, আব্দুল মুক্তার, কলেজের প্রাক্তন ছাত্র দেলোয়ার হোসাইন, এমরান আলী তালুকদার, ফ্রান্স প্রবাসী কফিল উদ্দিন, আব্দুস সালাম, মো. মতিউর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা খাতে যত উন্নয়ন হয়েছে এত উন্নয়ন আগে কখনও কোন সরকারের আমলে হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। নিরক্ষরমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে আমাদের সুশিক্ষিত নাগরিক প্রয়োজন। সুশিক্ষিত নাগরিক গড়তে বর্তমান সরকার কাজ করছে। তাই শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হতে হবে। তোমরা আরো ভালো ফলাফল করতে পারলে, আমরাও তোমাদের জন্য সবকিছু করব বলে তিনি জানান।

প্রধান আলোচকের বক্তব্যে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার উন্নয়নে ব্যপক ভাবে কাজ করে যাচ্ছেন। তার সপ্ন আগামীর স্মার্ট বাংলাদেশ গড়া। আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এই কলেজের স্বীকৃতির বিষয়টি নিয়ে আমি অবগত আছি। স্বীকৃতি পেতে হলে কলেজের শিক্ষার পাসের হার বাড়াতে হবে, আমি আশাকরি আমার সময়ের মধ্যে আমি স্বীকৃতি দিয়ে যেতে পারব।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণির শিক্ষার্থী তুলি আক্তার, গীতা পাঠ করেন সহকারী শিক্ষক নিঞ্জন চন্দ্র দাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ