শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন

সাংবাদিক নির্যাতন, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে চট্টগ্রামে বিএমএসএস’র মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
মানববন্ধন

বিজ্ঞাপন
দেশের বিভিন্ন উপজেলায় সাংবাদিক নির্যাতন, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে বাংলাদেশ মফস্বসাংবাদিক সোসাইটির উদ্যোগে চট্টগ্রামের ঐতিহ্যবাহী চেরাগী চত্বরে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
রংপুরে এশিয়ান টেলিভিশনের সাংবাদিক সহ ৪ সাংবাদিকের উপর হামলার ঘটনা, রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিক সোহানুর রহমান সোহানকে মারধর করে হাতুড়ি দিয়ে পিটিয়ে পা ভেঙ্গে দেয়া সহ বিএমএসএস যশোরের সভাপতি এশিয়ান টেলিভিশনের সাংবাদিক নাসির উদ্দীন নাসিম, মাইটিভির সাংবাদিক সহ ৫ জনের উপর হামলা ও মিথ্যা চাঁদাবাজি মামলার প্রতিবাদে এবং দেশের বিভিন্ন জেলা -উপজেলায় সাংবাদিকদের উপর হামলা মিথ্যা-হয়রানি মূলক মামলার প্রতিবাদে আজ ২৯ এপ্রিল শনিবার সকাল ১১ টায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী চেরাগ পরিষদের সামনে উক্ত বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’র চট্টগ্রামে অবস্থানরত কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভাগীয় সহযোদ্ধারা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, বিএমএসএস কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আনিসুর রহমান ফরহাদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ও মো: ইদ্রিস, সহ-সাংগঠনিক সম্পাদক মো: রায়হান, কেন্দ্রীয় সহ-সম্পাদক মোহাম্মদ জুবাইর, সহ-সম্পাদক আনিসুর রহমান।
এছাড়াও বক্তব্য রাখেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকরা। বক্তারা এ সময় সাংবাদিক সোহানুর রহমান সোহানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং যশোরের বিএমএসএস জেলা কমিটির সভাপতি এশিয়ান টেলিভিশনের নাসির উদ্দীন নাসিম সহ ৫ সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা চাঁদাবাজি মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা চাঁদাবাজি মামলাটি প্রত্যাহারের দাবী জানান।
নাহলে বাঘারপাড়ার ওই হাসপাতাল কর্তৃপক্ষ এবং ডাক্তারদের বিরুদ্ধে কুশপুত্তলিকা দাহ সহ কঠোর কর্মসূচির হুশিয়ারি প্রদান করেন বক্তারা। পাশাপাশি রংপুরে এশিয়ান টিভির সাংবাদিক সহ ৪ সাংবাদিকের উপর হামলার বিচার দাবী এবং সারাদেশে সকল সাংবাদিকদের উপর হামলার বিচার নিশ্চিত, মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান সাংবাদিকরা।
মানববন্ধনে ও প্রতিবাদ সভায় উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক শাহাদাত হোসেন, ওসমান এহতেশাম, রফিকুল ইসলাম, পারভেজ হোসেন, রাজিব নাথ, ছৈয়দুল করিম, আরাফাত সিদ্দিকী, মো: জামাল, মো: মাসুদ, পলাশ সেন প্রমূখ সাংবাদিক নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ