শিরোনাম
অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিরাজগঞ্জের পাঙ্গাঁসীতে সরকারি রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণের তদন্ত করলেন উপজেলা এসিল্যান্ড সাইবার ট্রাইব্যুনাল মামলায় সাংবাদিক মশাহিদ আহমদ কারাগারে সিরাজগঞ্জে র‌্যাব-১২এর অভিযানে ৩৫০ বোতল ফেনসিডিলসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

সরকার শিক্ষার নমান উন্নয় ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করছে: সিলেটে প্রবাসী কল্যাণমন্ত্রী

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
প্রবাসী কল্যাণমন্ত্রী

বিজ্ঞাপন

সিলেট-৪ আসনের সাংসদ, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার নমান উন্নয় ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে জৈন্তাপুর উপজেলার হযরত শাহজালাল (রহ.) ডিগ্রি কলেজের ৪তলাবিশিষ্ট ১তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেছেন, সরকার ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি আরও বলেন, ‘সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে।

শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন আওয়ামী লীগ সরকার প্রবাসীদের জন্য যা করছে অতিথে অন্য কোন সরকার করেনি তা ছাড়া তাদের প্রবাসে মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার, দেশের চলমান উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে জনগণ আগামীতে আওয়ামী লীগের সরকারের উপর আস্থার রাখবে।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ ফজলুল হক, শাহজালাল (রহ.) ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজয় কুমার রায়, সহকারী পুলিশ সুপার কানাইঘাট সার্কেল আব্দুল করিম, জৈন্তাপুর উপজেলা ভাইস চেয়ারম্যান বশির আহমদ, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ, কলেজ প্রতিষ্টাতা সদস্য মোস্তফা আনোয়ার, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ, কলেজ গভর্নিং বডির সভাপতি হেলাল উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন গভর্নিংবডি বিদ্যুৎসাহী সদস্য খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, অধ্যাপক শাহেদ আহমেদ, অভিভাবক প্রতিনিধি ডা. আবুল হাসান চৌধুরী, রফিক আহমদ, শহিদুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ, যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, সাবেক ছাত্র নেতা আমিন আহমেদ, রুবেল শরিফ,চিকনাগুল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাহিন ফেরদৌস, উপজেলা ছাত্রলীগ নেতা মনসুর আহমেদ, আবু হুরায়রা, সুলতানা আহমেদ, মুকিদ চৌধুরী, কামরান আহমদ, ইমন আহমেদ প্রমুখ।

এর আগে মন্ত্রী উপজেলা সদরে সকাল ৯টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন।

পরে তিনি সারিঘাট ও মানিকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নবনির্মিত ভবনের উদ্বোধন করেন এবং দরবস্ত শ্রীখেল চাল্লাইন রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন, ফাতিমাতুজ জাহার মহিলা মাদ্রাসা পরিদর্শন শেষে দুপুর ১টায় কহাইগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ