শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

সরকারের পতন ঘটানোর চিন্তা বাদ দেন : শান্তিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
আব্দুর রাজ্জাক

বিজ্ঞাপন

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন,  বিএনপি আন্দোলন করে সরকারের পতন ঘটাতে পারবে না।  তিনি বলেন, ২০১৪ সালেও টানা ৯০ দিন আন্দোলন করে ব্যর্থতার গ্লানি নিয়ে ঘরে ফিরেছে বিএনপি। সেসময় খালেদা জিয়া ব্যর্থ হয়ে প্রথমে তার গুলশানের বাসায়, এরপর জেলে গেছেন।

কিন্তু বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা গণভবন থেকেই দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। কাজেই আওয়ামী লীগকে হুমকি দিয়ে, অগ্নিসংযোগ করে, মানুষ পুড়িয়ে সরকারের পতন ঘটানোর চিন্তা বাদ দেন।

বুধবার (১৯ এপ্রিল) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার দেখার হাওরে বোরো ধান কর্তন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশ কৃষিক্ষেত্রে এখন স্বয়ংসম্পূর্ণ। খাদ্যের ঘাটতি নেই। ২০০৪ সালে বিএনপি-জামায়াত শাসনামলে দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল। কিন্তু গত ১৪ বছরে শেখ হাসিনার নেতৃত্বে দেশে ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে।

ফসলহানি রোধে সরকার বাঁধ নির্মাণে পর্যাপ্ত বরাদ্দ দিচ্ছে। আগামজাত ফসল আবিষ্কারে কৃষি গবেষণা চলছে। আশা করি আগামী ১-২ বছরের মধ্যে এসব ফসল হাওরে ফলানো হবে। এতে পানি আসার আগেই ধান কর্তন শেষ হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুল হক মিসবাহ।

এসময় আরও বক্তব্য দেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি শাখাওয়াত হোসেন চৌধুরী, কৃষি অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, জেলা পুলিশ সুপার এহসান শাহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ