শিরোনাম
ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব | সিলেটের টাইমস সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

শিশুদের প্রকৃত মানুষ গড়তে না পারলে সব উন্নয়ন বৃথা যাবে: মেয়র আরিফুল হক চৌধুরী

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
আরিফুল হক চৌধুরী

বিজ্ঞাপন
সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আমাদের কোমলমতি শিশুদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। শিশুদের প্রকৃত মানুষ হিসেবে গড়তে না পারলে আমাদের সব উন্নয়ন বৃথা যাবে। তাই শিশুদের দিকে সবাইকে গুরুত্বের সাথে নজর দিতে হবে।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে সিলেট নগরীর আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরিফুল হক চৌধুরী বলেন, পড়াশুনার পাশাপাশি খেলাধুলা খুবই জরুরি। মননশীল চিন্তার বিকাশের জন্য শিশুদের পড়াশুনা ছাড়াও খেলাধুলায়ও মনোনিবেশ করাতে হবে। সুস্থ দেহ ও মনের জন্য খেলাধুলা অত্যন্ত প্রয়োজন।সিসিক মেয়র আরও বলেন, শিশুদের মোবাইল ফোন থেকে দুরে রাখতে হবে। তা না হলে তারা পড়াশুনায় অমনযোগী হয়ে পড়বে। আমরা আমাদের কাঙ্খিত স্থানে পৌঁছাতে পারবো না। এ বিষয়ে সকল অভিভাবকদের সচেতন থাকতে আহবান জানান তিনি।

স্কুল অ্যান্ড কলেজের গভার্নিংবডির সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আফতাব হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান ও সিনিয়র শিক্ষক মো. জিয়াউর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ, গভার্নিংবডির অভিভাবক সদস্য মুজিব মালদার, আব্দুল মুনিম, নাজিরুল ইসলাম নাজির, শিক্ষানুরাগী সদস্য পুলক কবীর চৌধুরী, কিন্ডারগার্টেন শাখার ম্যানেজিং কমিটির সদস্য আব্দুস শহিদ তুমেল, সিলেট জেলা শিক্ষা অফিসের গবষণা কর্মকর্তা গিয়াস উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সুমন, অর্থবিষয়ক সম্পাদক মো. শাহানুর আলম, কিন্ডারগার্টেন শাখার প্রধান শিক্ষক নাজমা আক্তারসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষকমণ্ডলী ও অভিভাবকরা।

এর আগে সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। পরে শিক্ষার্থীরা দলীয় নৃত্য ও গান পরিবেশন করে। আমন্ত্রিত অতিথি ও অভিভাবকরা সাংস্কৃতিক পর্ব উপভোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ