শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

শিক্ষিত যোগ্যরা প্রতিনিধিত্ব করলে সমাজ আলোকিত হবে: এমপি মুহিবুর রহমান মানিক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩
এমপি মুহিবুর রহমান মানিক

বিজ্ঞাপন

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, আমি চাই শিক্ষিত এবং যোগ্য নেতৃত্ব রাজনীতিতে আসুক। সমাজের আলোকিত মানুষরা যদি প্রতিনিধিত্ব করেন তবে অবশ্যই সমাজ আলোকিত হবে। দূর হবে সমাজের অন্ধকার। বন্যার পানিতে যেমন আবর্জনা আসে তেমনী রাজনীতে এখন অনেক অবর্জনা আসতেছে, এদেশের অর্থ সম্পদ ও ব্যাংক লুটেরা এবং অনেক ধান্দাবাজরাও রাজনীতিতে আসতেছে। তবে ছাতক-দোয়ারাবাজারে কিছু বিকল্প। আমরা চাই আপনাদের সহযোগিতায় এগুলো থেকে যাতে বিরত থাকতে পারি। আমরা যাতে টাকার কাছে বিক্রি না হই এবং এসমস্ত আঞ্চলিকতা ও সাম্প্রদায়িকতায় যেন বিভক্ত না হই। আমারা যাতে মুক্তিযোদ্ধার চেতনায় উদ্ভাসিত হই, আমরা আমাদের এলাকা গড়ার জন্য সবাই ঐক্যবদ্ধ হই।

শরিবার রাতে সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে সিলেটস্থ দোয়ারাবাজার সমতির উদ্যোগে প্রকাশিত ‘শিকড়-এর মোড়ক উম্মোচন ও দেশের সূর্যসন্তান দোয়ারাবাজার উপজেলার তিনজন বীর প্রতীককে সম্মাননা প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা কলেন।

তিনি বলেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা প্রকৃতিক সম্পদ ও সৌন্দর্যে ভরপুর, যা একটি সম্ভবনাময় এলাকা বিগত দিনে আমরা এই কাজে লাগাতে পারিনাই। এমনকি আমাদের যে গৌরবজ্জল অতিত সে অতিতকে আমরা তুলে ধরতে পারিনাই। মহান মুক্তিযুদ্ধের ১১টি সেক্টরের একটি সেক্টর হেড কোয়ার্টার ছিল দোয়রাবাজারে। কিন্তু বিগত দিনে দিনে এই গৌরবজ্জল অতিত বা ইতিহাসকে তুলে ধরার বদলে মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। যেখানে ৭১ সালে মুক্তিযুদ্ধচলাকালে সুরমা নদী পারি দেওয়ার সময় সতেরজন মুক্তিযোদ্ধাকে শান্তি কমিটির লোকজন পাক বাহিনীর হাতে তুলে দেয় এবং পাক হানাদাররা নির্মম ভাবে মাটিতে পুতে ফেলে। ১৫ আগষ্টের পর পাকিস্তানি দোষররা সেই জায়গাটি নিশ্চিহ্ন করে গোয়লঘর তৈরী করা হয়েছিল। ৯০ সালের পর সিখা সতের নামে স্থানটি সংরক্ষি করেন তিনি। যে সমস্ত জায়গায় মুক্তিযোদ্ধাদেও আবদান রয়েছে সেই জায়গা সমুহকে সংরক্ষন করার চেষ্টা করছে তার সরকার।

অনুষ্ঠানে প্রথম পর্বে মূখ্য আলোচকের বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসিটির মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্তর আবুল ফতেহ ফাত্তাহ, শিকড় এর মোড়ক উম্মোচন করেন লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়স্ত্রক ড. মোস্তাক আহমদ দীন। দিতীয় পর্বে সূর্যসন্তান দোয়রাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মো. ইদ্রিস আলী বীর প্রতীক এবং একই উপজেলার এম এ হালিম বীর প্রতীক (মরণোত্তর), আব্দুল মজিদ বীর প্রতীক (মরণোত্তর) কে সম্মাননা প্রদান করা হয়।

‘শিকড়-এর মোড়ক উম্মোচন ও বীর প্রতীকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে সিলেটস্থ দোয়ারাবাজার সমতির সভাপতি মো. শমসের আলীা সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ছায়াদ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দোয়ারা বাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী, জকিগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবু তাহের, ময়মনসিংহ মাধ্যদিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম, সিলেট সরকারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জমির উদ্দিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির সহ সভাপতি মহিতোষ মজুমদার, বক্তব্য রাখেন শিকড় সাহিত্য সম্পাদক মো. আলমগীর হোসেন, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের বাংলা বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক আজির হাসিব, দেওয়ান এইচ আহমদ চৌধুরী, মো. ফরিদ উদ্দিন, মো. কবির খান, মাসুম আহমদ, মশিউর রহমান, মো. আব্দুল হান্নান, রোটা. আব্দুল বাছিত প্রমুখ।

শুরতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুস সালাম,  প্রভাকর ভট্টাচার্য,  গোপাল চন্দ্র তালুকদার। জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু অনুষ্ঠানে বীর প্রতীকদের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ। বীর শহীদদের সম্মানে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ