শিরোনাম
ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব | সিলেটের টাইমস সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: ড. আবু নাসের জাফর উলাহ

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
আবু নাসের জাফর উলাহ

বিজ্ঞাপন

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উলাহ বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে ট্রেনিং এর বিকল্প নেই।

শিক্ষার্থীদের ভালো মানের শিক্ষা দিতে হলে ভালো শিক্ষক হতে হবে। কারণ একজন শিক্ষকই পারে হাজারো শিক্ষার্থীদের উন্নত শিক্ষা দিতে।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ বিএড কলেজ শিক্ষকদের বিএড কোর্সের প্রশিক্ষণ দিয়ে আসছে। উক্ত কলেজ হতে প্রশিক্ষণ গ্রহণ করে অনেক প্রশিক্ষণার্থী সমাজের সর্বস্তরে নিজেদের দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। শিক্ষার গুনগত মানোন্নয়নে আরো কার্যকরী কৌশল অবলম্বন করছে এই কলেজ।

তিনি শনিবার (১৮ মার্চ) নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির সীমান্তিক কমপ্লেক্স কলেজ অডিটোরিয়ামে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেট এর ২০২৩ শিক্ষাবর্ষের বিএড প্রশিক্ষণার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ ও সীমান্তিকের পরিচালক আব্দুর রউফ তাপাদার এর সভাপতিত্বে বিজ্ঞান বিভাগের প্রভাষক মিতিলা রায় মিষ্টু এবং পদার্থ বিজ্ঞানের প্রভাষক কংকন আচার্য্য এর  যৌথ পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আব্দুল মান্নান খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, কলেজ গভর্নিং বডির সহ-সভাপতি ও সীমান্তিক এর প্রতিষ্ঠাতা সদস্য ও প্রাক্তন চেয়াারম্যান মাজেদ আহমদ, সীমান্তি এর চেয়ারপারসন মোঃ শামীম আহমদ, আল হারামাইন গ্রুপ ও আল আরাফা ইসলামী ব্যাংকের পরিচালক বিশিষ্ট শিল্পতি মোঃ ফজলুর রহমান, সীমান্তিক সিলেটের সাধারণ সম্পাদক গৌতম কুমার, আব্দুল্লাহ আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক মোহাম্মদ জয়নাল আবেদীন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মাহমুদা ফেরদৌস চৌধুরী, অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল আহাদ ও গীতা পাঠ করেন ইলা মন্ডল। জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ