শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

শাবিপ্রবিতে ছাত্রলীগ কর্মীকে মারধরের ঘটনায় আদালতে পাল্টাপাল্টি মামলা 

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩
শাবিপ্রবি

বিজ্ঞাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের এক কর্মীকে মারধরের ঘটনায় এক গ্রুপের কর্মী অপর গ্রুপের কর্মীর বিরুদ্ধে আদালতে পাল্টাপাল্টি মামলা করেছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে বাদী হয়ে দ্বিতীয় মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমানের গ্রুপের কর্মী রাউফুন জাহান (মিলিনিয়াম)। মামলায় রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন ও তার গ্রুপের সমর্থকদের অভিযুক্ত করা হয়।

মামলায় বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তরের কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মৃন্ময় দাশ ঝুটন, রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন, ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের ফারদিন কবির, নৃবিজ্ঞানের দীপ্ত রায়, রসায়ন বিভাগের মোস্তফা সাজ্জন, অর্থনীতি বিভাগের নাজমুল হুদা শুভসহ ১৫ জনের নামে মামলা করা হয়েছে। অজ্ঞাত পরিচয়ে আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিষয়ে রাউফুনের আইনজীবী আহমেদ ওবায়দুর রহমান (ফাহমি) বলেন, ‘রাউফুনের অভিযোগের ভিত্তিতে আদালতে একটি মামলা হয়েছে। তাতে আদালত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

এরআগে গত ১৩ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনের সমর্থক ও ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ফারদিন কবিরকে মারধরের ঘটনায় আদালতে মামলার আবেদন করেন ফারদিন। এদিন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমান, তার অনুসারী সাজ্জাদ হোসেনসহ আরও ৯ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। এতে অজ্ঞাত নামায় আরও ১৪-১৫ জনকে আসামি করা হয়।

রাউফুনের মামলার বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীকে বলেন, মামলার বিষয়টি আমরা আনঅফিসিয়ালি জেনেছি, তবে লিখিত কোন নির্দেশনা পাইনি।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে কথা কাটাকাটির জের ধরে এদিন সন্ধ্যায় শাহপরান হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমান এবং ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। পরে ১৩ ফেব্রুয়ারি ফারদিন কবির সজীব ও তার সমর্থকদের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেন। আদালত জালালাবাদ থানার ওসিকে তদন্ত করার নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ