শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

বিআরটিএ’র দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে সিলেট নগরীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩
বিক্ষোভ

বিজ্ঞাপন

সিলেট বিআরটিএ সার্কেল’র সহকারী পরিচালক (ইঞ্জিনিযয়ারিং) রিয়াজুল ইসলাম ও মোটরযান পরিদর্শক আব্দুল বারীকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। সোমবার (২০মার্চ) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মো. ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মুহিমের পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহসাধরণ সম্পাদক মো.মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাছনাত, কোষাধ্যক্ষ আব্দস শহিদ, সদস্য সাহেদ আহমদ, সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি শাহ দেলোয়ার হোসেন, শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ সাধারণ সম্পাদক আজাদুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন ট্রাক শ্রমিক ইউনিয়ন, থ্রী হুইলার শ্রমিক ইউনিয়ন অটো টেম্পু অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও সিলেট জেলা সড়ক পরিবহন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বিভিন্ন উপকমিটির নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিআরটিএ একটি জনসেবামূলক প্রতিষ্ঠান। কিন্তু দুঃখজনক হলেও সত্য, অবৈধভাবে টাকা উপার্জনের জন্য এই দুই কর্মকর্তা বেমালুম ভুলে গেছেন তাদের দায়িত্ব ও কর্তব্য। তারা টাকার মোহে নীতি নৈতিকথা, বিধিবিধান উপেক্ষা করে বেপরোয়া হয়ে উঠেছেন। দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও সেবাগ্রহীতাদের সাথে দুব্যবহারের কারণে এই মর্যাদার প্রতিষ্ঠানটি এখন যেন কসাইখানায় পরিণত হয়েছে।

বিআরটিএ এই দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, গত বছরের ২ অক্টোবর মেট্টো আরটিসির সভায় সিদ্ধান্ত গৃহিত হয়-‘সিলেট জেলার ঠিকানায় রেজিস্ট্রেশনকৃত সিএনজি অটোরিকশার মালিকগণ মেট্টো ঠিকানায় বদলী হতে পারবে না।’ কিন্তু এই সিদ্ধান্ত উপেক্ষা করেছেন সহকারি পরিচালক (ইঞ্জিঃ) রিয়াজুল ইসলাম।

তিনি প্রতিটি সিএনজি অটোরিকশা থেকে ৫০/৬০ হাজার করে গ্রহণপূর্বক এমআরটিসির সিদ্ধান্ত ভঙ্গ করে অবৈধভাবে মালিকানা বদলী করেছেন। মালিকানা বদলীর বিষয়টি সিলেট সিএনজি অটোরিকশার মালিক ও অন্যান্য ব্যক্তি এই অনিয়ম দুর্নীতির বিষয়ে জানাজানি হওয়াতে তোলপাড় সৃষ্টি হয়।

এছাড়াও এই দুই কর্মকর্তা রেজিস্ট্রেশন, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, যানবাহনের মালিকানা বদলীসহ বিভিন্ন সেবা গ্রহণকালে নানা অজুহাতে মালিক ও পরিবহণ শ্রমিকদের হয়রানী করে থাকেন বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ। গত তিন মাসে আনুমানিক ১ হাজার সিএনজি অটোরিক্সার মালিকানা বদল করে টাকা পাহাড় গড়ে তুলেছে তারা।

এদিকে, সোমবার সকালে মানববন্ধন পরবর্তীতে সিলেটের জেলা প্রশাসকের কাছে বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) রিয়াজুল ইসলাম ও মোটরযান পরিদর্শক আব্দুল বারীর প্রত্যাহার জানিয়ে স্মারকলিপি দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ