শিরোনাম
ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব | সিলেটের টাইমস সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

বার্সেলোনা ছাড়ছেন সুয়ারেজ-রাকিতিচরা,

রিপোটারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
বার্সেলোনা ছাড়ছেন সুয়ারেজ-রাকিতিচরা,

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লীগে বায়ার্ন মিউনিখের কাছে শোচনীয় হারের পরই পরিবর্তনের আভাস দিয়েছিলেন বার্সেলোনা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ। আর স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোর দাবি, নতুন মৌসুম সামনে রেখে কয়েকজন অভিজ্ঞ ফুটবলারকে বাদ দিয়ে পরিকল্পনা সাজাচ্ছেন বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান। তারা হচ্ছেন- উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ, ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচ, চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল ও ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি।

তবে কোম্যান ভাবনায় রেখেছেন ফিলিপ কুটিনহোকে। তাকে ফেরানো হচ্ছে ন্যু ক্যাম্পে।
৩৩ বছর বয়সী স্ট্রাইকার সুয়ারেজ ফিটনেস সমস্যায় ভুগছেন অনেকদিন ধরেই। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৩৬ ম্যাচ। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্ডো দেপোর্তিভো মনে করছে, ইন্টার মিলানের আর্জেন্টাইন তারকা লাওতারো মার্টিনেজকে দিয়ে সুয়ারেজের শূন্যতা পূরণ করবে বার্সেলোনা।
২০১৪তে ন্যু ক্যাম্পে আসার পর সবচেয়ে এবারে মৌসুমটা সবচেয়ে খারাপ গেছে ইভান রাকিতিচের। আগের পাঁচ মৌসুমের প্রত্যেকটিতেই পঞ্চাশের বেশি ম্যাচ খেলেছিলেন তিনি।
এবার মাঠে নেমেছেন ৪২ ম্যাচে। গোল পেয়েছেন মাত্র ১টি। ডিফেন্ডার উমতিতির চোট সমস্যা দেখা দেয় গত মৌসুমেই, খেলেন মাত্র ১৫ ম্যাচ। এবার মাঠে নামতে পেরেছেন ১৮ ম্যাচে। গত মৌসুমে বায়ার্ন মিউনিখ থেকে বার্সায় আসা আর্তুরো ভিদালের মৌসুম খুব একটা খারাপ যায়নি, ৪৩ ম্যাচে করেছেন ৮ গোল। এই চিলিয়ানকেও প্রজেন্ট ২০২০-২১ থেকে বাদ দিচ্ছে বার্সেলোনা। তবে সংবাদ মাধ্যমগুলোর দাবি অনুযায়ী আরেকটি সুযোগ পাচ্ছেন দুই স্প্যানিয়ার্ড সার্জিও বুসকেটস ও জর্ডি আলবা ।
১৪৫ মিলিয়ন পাউন্ডে ২০১৮’র জানুয়ারিতে বার্সেলোনায় যোগ দেন কুটিনহো। প্রত্যাশা মেটাতে না পারায় গত বছরের আগস্টে এই ব্রাজিলিয়ানকে বায়ার্ন মিউনিখে ধারে খেলতে পাঠায় বার্সা। জার্মান ক্লাবটিতে শুরুর একাদশে খুব একটা সুযোগ মেলেনি কুটিনহোর। এরপরও সব প্রতিযোগিতায় ৩৮ ম্যাচে করেছেন ১১ গোল।

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে ‘মাদার ক্লাব’ বার্সেলোনার বিপক্ষে করেন জোড়া গোল। ফাইনালে পিএসজিকে হারিয়ে জিতেছেন শিরোপাও। মার্কা, স্পোর্তসহ বেশ কয়েকটি আউটলেটের দাবি, বায়ার্ন থেকে শিগগিরই ন্যু ক্যাম্পে ফিরবেন কুটিনহো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ