শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন

ফরমায়েশী রায়ের মাধ্যমে সাজা দেয়ার প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপির মিছিল

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
মিছিল

বিজ্ঞাপন

সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামিলীগ বিগত ১৪ বছরে বিচার বিভাগ সহ প্রশাসনের সর্বক্ষেত্রে নগ্নভাবে দলীয় করন করেছে। যার ফলে মানুষ আজ সুশাসন ও ন্যায় বিচারক থেকে বঞ্চিত। আদালতে আজ ন্যায় বিচার পাওয়া যায় না, বিচারের বানী নিবৃত্তে কাঁদে।

সরকারের এই ভয়াবহ অপশাসনের ধারাবাহিকতায় একটি সাজানো ও ভিত্তিহীন মামলায় নিজেদের আজ্ঞাবহ আদালতকে দিয়ে দেশবাসীর প্রিয় নেতা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিনী খ্যাতিমান চিকিৎসক ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশী রায়ের মাধ্যমে সাজা দেয়ার নাটক মঞ্চস্থ করেছে।

সরকার জিয়া পরিবারের জনপ্রিয়তাকে ভয়পায়। তাই নির্বাচনকে সামনে রেখে যাতে তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ও দেশে ফিরে আসতে না পারেন সেজন্যই এই রায় নামক প্রহসন করেছে। দেশের সাধারণ ও মুক্তিকামী মানুষ দেশনায়ক তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের দেশে ফেরার প্রতিক্ষায় আছে।

এমন সময় সরকার এই ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়শী রায় দিয়ে তাদের দেশে ফেরা আটকাতে চায়। জনগন এই ফরমায়েশী রায় মানে না। অভিলম্বে এই ফরমায়েশী রায় প্রত্যাহার না করলে সাধারণ মানুষ যখন রাস্তায় নামবে তখন আর পালাবার রাস্তাও খোঁজে পাবে না।

শুক্রবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিনী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে আদালতকে নিয়ন্ত্রণ করে ফরমায়েশী রায়ের মাধ্যমে সাজা দেয়ার প্রতিবাদে সিলেট সিলেট কোর্ট পয়েন্টে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। এর আগে নগরীর রেজিস্ট্রারী মাঠ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্টে এতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে,  জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্র ঋন বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এড আশিক উদ্দিন আশুক ।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারের জনপ্রিয়তা দেখে সরকার দিশেহারা হয়ে গেছে। তারা যেকোন মূল্যে জিয়া পরিবারের সদস্যদের নির্বাচন থেকে দূরে রাখতে চায়।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, সাজানো মামলা, আজ্ঞাবহ আদালত আর সাজা দেয়ার নাটক করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবেনা। অচিরেই এই ফ্যাসিবাদের পতন হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- ফখরুল ইসলাম ফারুক, একেএম তারেক কালাম, ইকবাল বাহার চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, নজমুল হোসেন পুতুল, নাজিম উদ্দিন লস্কর, শাহাব উদ্দিন আহমদ, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, নজিবুর রহমান নজিব , সৈয়দ মঈনুদ্দিন সোহেল, ডাঃ নাজমুল ইসলাম, আমির হোসেন, মাহবুব কাদির শাহী, সুরমান আলী, কামরুল হাসান সাহীন, রফিকুল ইসলাম, ছালিক আহমেদ চৌধুরী, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, তাজরুল ইসলাম তাজুল, মামুনুর রশিদ মামুন, আনোয়ার হোসেন মানিক, এড. আবু তাহের, ওয়াহিদুজ্জামান চৌধুরী সুফি, কোহিনুর আহমদ, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, রফিকুল ইসলাম শাহপরান, মুর্শেদ আহমদ মুকুল, হুমায়ুন আহমেদ মাসুক, এড. সাঈদ আহমদ, শাকিল মোর্শেদ, জসিম উদ্দিন, ব্যারিস্টার রিয়াসদ আজিম হক আদনান,  সৈয়দ সাফেক মাহবুব, শামীম আহমদ, এড. আল আসলাম মুমিন, তাজ উদ্দিন মাসুম, মতিউল বারী খুর্শেদ, আফজাল উদ্দিন, দিনার খান হাসু, রেজাউল করিম আলো, ডাঃ আশরাফ আলী, লল্লিক চৌধুরী, আব্দুর জব্বার তুতু, খসরুজ্জামান খসরু, সাদিকুর রহমান সাদিক, মুফতি নিহাল, নুরুল মোবিন খোকন, আব্দুল ওয়াহিদ সুহেল, আব্দুর রহমান, আল মামুন খান, আলী আকবর, আজিজুর রহমান, হাবিবুর রহমান হাবিব, জালাল খান, মাহবুব আলম, মির্জা বেলায়েত হাসান লিটন, আক্তার রশিদ চৌধুরী, মুফতি রায়হান উদ্দিন মুন্না, আব্দুল হাকিম, শেখ মোঃ কবির মিয়া, নাদির খাঁন, আজিজুল হোসেন আজিজ, দেওয়ান জাকির, আফসর খাঁন, মোঃ লুৎফুর রহমান মোহন, বাদশা আহমদ, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, সুয়াইব আহমদ শোয়েব, তারেক আহমদ খান, আব্দুর রহিম মল্লিক, মোঃ বাচ্চু মিয়া, মোঃ মিজান আহমদ, এড. ওবায়দুর রহমান ফাহমী, কুমকুম ফাহিমা, আলাউদ্দিন আলাই, আব্দুল আহাদ, রফিকুল ইসলাম রফিক, মামুন ইবনে রাজ্জাক রাসেল, সাব্বির আহমদ, সৈয়দ রহিম আলী রাসু, মিনহাজ পাঠান, নজরুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, আব্দুল মন্নান, সোলেমান আহমদ সুমন, দেলোয়ার হোসেন দিনার, শামসুর রহমান সুজা, বখতিয়ার আহমদ ইমরান, সুমেল আহমদ চৌধুরী, রায়হান এইচ খাঁন, আক্তার হোসেন রাজু, হাসান মঈন উদ্দিন আহমদ, জাহাঙ্গীর আলম জীবন, রাসেল আহমদ রানা, মাসুক এলাহী, তোফায়েল আহমেদ, মাসরুর রাসেল, লিটন চৌধুরী, নুরুল ইসলাম, ফয়সাল আহমদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ