শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

প্রবাসী বিনিয়োগ নিরাপদ রাখতে সরকার কাজ করে যাচ্ছে : হাবিবুর রহমান হাবিব এমপি

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
হাবিবুর রহমান হাবিব

বিজ্ঞাপন

সিলেট-০৩ আসনের এমপি হাবিবুর রহম্ন হাবিব বলেছেন, আমাদের দেশের সামগ্রীক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অপরিসীম। দেশের অর্থনীতিতে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স গুরুত্বপূর্ণ পরিবর্তন এনে দিয়েছে। প্রবাসীদের বিনিয়োগ নিরাপদ রাখতে সরকার কাজ করে যাচ্ছে। অপার সম্ভাবনার এই বাংলাদেশ। সিলেটের পর্যটন খাতে প্রবাসীদের ইনভেস্টমেন্ট সিলেটসহ সারাদেশের উন্নয়নকে নতুন মাত্রা দান করবে।

ইউকে এনআরবি সোসাইটি আয়োজিত এনআরবি সামিট-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে সিলেটের একটি অভিজাত হোটেলের বলরুমে এনআরবি সোসাইটির সদস্যরা তাদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

সৈয়দ সাদেক আহমদের পরিচালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠণিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্র্যাফিক) আব্দুল ওয়াহাব, ওয়েছুর রহমান, অ্যান্ড্রু উইলিয়ামস, জন মুন, অ্যান্ড্রু রিচার্সন প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিজানুর রহমান মিজান। আয়োজকদের মধ্যে বক্তব্য রাখেন মো. জুনেদ আহমদ, আব্দুল মালিক, হীরা মিঞা ও আব্দুল মুতালিব।

প্রবাসীদের বিভিন্ন সমস্যার জবাবে শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, সরকার এবং প্রশাসন এখন যথেষ্ঠ সতর্ক এবং প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানে পদক্ষেপ নেয়া হয়েছে। ইমিগ্রেশন হয়রানি, এয়ারপোর্টে বিড়ম্বনা দূর হয়েছে। সরকার জমিস্বত্ত্বের নতুন আইন প্রণয়ন করেছে। যাতে করে সবচেয়ে বেশি উপকারী হবেন প্রবাসীরা। প্রবাসীরা আমাদের দেশের সম্পদ। বিগত করোনা মহামারী এবং বন্যার সময় প্রবাসীরা দেশের মানুষের জন্য যা করেছেন, প্রজন্ম থেকে প্রজন্ম গর্বের সঙ্গে স্বীকার করবে।

দেশে ইনভেস্ট করার ক্ষেত্রে প্রবাসীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনার ইনভেস্ট কোথায় করছেন, কার মাধ্যমে করছে একটু যাচাই-বাছাই করুন। আপনাদের বিনিয়োগের সুরক্ষা প্রদানে সরকার বদ্ধপরিকর। অনুষ্ঠানে প্রবাসীদের বিভিন্ন সমস্যার লিখিত স্মারকলিপি প্রধান অতিথি এবং বিশেষ অতিথির কাছে আনুষ্ঠানিক হস্তান্তর করে প্রবাসীরা প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করেন। এনআরবি সামিটের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কয়ছর আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ