শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

দায়রা জজ আদালতের বিচারককে বদলির দাবি সিলেটের আইনজীবীদের

রিপোটারের নাম
প্রকাশের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
দায়রা জজ আদালতের বিচারককে বদলির দাবি সিলেটের আইনজীবীদের
দায়রা জজ আদালতের বিচারককে বদলির দাবি সিলেটের আইনজীবীদের

বিজ্ঞাপন

সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিমের প্রতি অনাস্থা প্রকাশ করে তার আদালত বর্জনের সিদ্বধান্তে অটল রয়েছেন সিলেটের আইনজীবীরা। সোমবার এই আদালত বর্জনের সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি। গত বৃহস্পতিবার এক আইনজীবীর জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতির জেরে এ সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের আইনজীবীরা।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে আইনজীবি সমিতির অতিরিক্ত সাধারণ সভা করে তারা এই সিদ্ধান্ত নেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার দুপুরে সমিতির ২নং বার হলে এই সাধারণ সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন। শুরুতে বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক সেলিম।

সমিতির যুগ্ম সম্পাদক হুমায়ুন রশীদ শোয়েব ও মাসুদুর রহমান খান মুন্না সঞ্চালনায় প্রায় দুই ঘন্টা স্থায়ী এই অতিরিক্ত সাধারণ সভায় বক্তব্য দেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন, অ্যাডভোকেট এ কে এম সমিউল আলম, অ্যাডভোকেট মৌলানা আব্দুর রকিব, অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ, অ্যাডভোকেট মোহাম্মদ লালা, অ্যাডভোকেট সরোয়ার আহমদ চৌধুরী আবদাল, অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ, অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম, জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অ্যাডভোকেট এ এস এম আব্দুল গফুর, অ্যাডভোকেট মফুর আলী, অ্যাডভোকেট শামীম সিদ্দিকী, অ্যাডভোকেট মিসবাউর রহমান আলম, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, অ্যাডভোকেট আখতার হোসেন খান, অ্যাডভোকেট হাবিবুর রহমান, অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন খান, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট মুজিবুর রহমান, মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী, অ্যাডভোকেট দিলোয়ার হোসেন দিলু, অ্যাডভোকেট জহুরা জেসমিন প্রমুখ।

সর্বসম্মতিতে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ। তিনি বলেন, ‘মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের বিষয়ে কোর্টের সকল আইনজীবী একমত।’ অতিরিক্ত সাধারণ সভার সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, ‘আমরা সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছি তাকে বদলি না করা পর্যন্ত অথবা তিনি স্বেচ্ছায় সরে না যাওয়া পর্যন্ত এই আদালতে কোনো আইনজীবী যাবেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ