শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

ছাতকে পরিবেশ দূষণের প্রতিবাদ করায় হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
ডেইরী খামার

বিজ্ঞাপন
ছাতক উপজেলার চেচান বাজারের শাহবাড়ী বাউর ঘনবসতিপূর্ণ এলাকায় অপরিকল্পিত ভাবে নাফিজা ডেইরী খামার স্থাপনের ফলে আশপাশের প্রতিবেশের হাজার খানেক মানুষ পরিবেশ দূষনের শিকার হয়েছেন।
এ ঘটনার প্রতিবাদ করায় খামার মালিক মৃত শাহ রহিম আলমের ছেলে শাহ শফিকুল আলম গত ২ আগষ্ট  সকাল সাড়ে ১০ টায় ঘটনাস্থলে একই এলাকার শাহ বাদরুল কে দেখে নেয়ার হুমকি দিয়ে আর বাড়াবাড়ি না করতে শাসিয়ে যান।
হুমকিতে আতংকগ্রস্থ হয়ে শাহ বাদরুল আলম গত ৩রা আগষ্ট ছাতক থানায় উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরী নম্বর ১৬৬।
সাধারণ ডায়েরীতে তিনি উল্লেখ করেন, নাফিসা ডেইরী খামারটি ঘনবসতিপূর্ণ এলাকায় অবস্থিত। খামারটি প্রতিষ্টার সময় পরিবেশ প্রতিবেশের বিষয়টি ভেবে দেখা হয়নি। পরিবেশের নিয়ম-নীতি না মেনে খামারটি ঘনবসতিপূর্ণ এলাকায় প্রতিষ্ঠা করার কারণে দীর্ঘদিন থেকে বাতাস ও পরিবেশ দুষিত হচ্ছে।
এর ফলে এলাকার মানুষের মাথা ব্যাথা, জ্বর, সর্দি, বমি ও এলার্জি প্রভৃতি রোগ দেখা দিয়েছে। খামারের বর্জ্য এলাকার নালা-নর্দমায় জমে থাকায় মশা-মাছির উপদ্রব বৃদ্ধি পেয়েছে। পয়নিষ্কাশ ব্যবস্থা ব্যহত হচ্ছে।
বিষয়টি খামার মালিক শাহ শফিকুল আলমকে অবিহত করলে তিনি শাহ বদরুল আলমকে বাড়াবাড়ি না করতে হুমকী দিয়ে শাসিয়ে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ