শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

ঘোড়াঘাট উপজেলা অফিসের বরখাস্তকৃত কর্মচারী হামলা করেছে: পুলিশ

রিপোটারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
গ্রেপ্তার রবিউল
গ্রেপ্তার রবিউল

বিজ্ঞাপন

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় রবিউল ও নাদিম নামে আরও দুজনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। গ্রেপ্তার রবিউল ইউএনও অফিসের বরখাস্তকৃত কর্মচারী এবং তিনি ইউএনও’র ওপর হামলা চালিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।আজ শনিবার বিকেলে দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য এ কথা জানান।

তিনি বলেন, ‘ঘোড়াঘাটে ইউএনও’র ওপর হামলার ঘটনায় অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সম্প্রতি রবিউল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তার জবানবন্দি অনুযায়ী আমরা কিছু আলামতও উদ্ধার করেছি। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মিলিয়ে দেখছি।’

তিনি আরও বলেন, ‘আজকে আমরা তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করবো এবং রিমান্ড চাইব। রিমান্ডে নিয়ে আমরা তাকে আরও জিজ্ঞাসাবাদ করব এবং ঘটনা সম্পর্কে সম্পূর্ণ তথ্য সংগ্রহ করার চেষ্টা করব। যেহেতু বিষয়টি এখনো চলমান, আমি মনে করি এই পর্যন্তই আমার বক্তব্য। পরবর্তীতে তদন্ত সমাপ্ত হলে আমরা বিস্তারিত জানাতে পারব।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যেহেতু বিষয়টি তদন্ত চলছে, তাই তদন্তধীন বিষয়ে এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলা ঠিক হবে না, তদন্ত শেষ হলেই আমরা সবকিছু জানাব। ব্যবহৃত অস্ত্রের মধ্যে হাতুড়ি উদ্ধার করা হয়েছে।’আজ বিকেল পাঁচটায় তাদের দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে হাজির করা হয়।

এ সময় রবিউল ইসলামের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর ডিবি পুলিশের ওসি ইমাম জাফর। বিচারক শুনানি শেষে তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে, নৈশপ্রহরী নাদিম হোসেন পলাশের রিমান্ড আবেদন না করায় তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর ডিবি পুলিশের ওসি ইমাম জাফর বলেন, ‘এ মামলায় রবিউল ইসলাম ও নাদিম হোসেন পলাশকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। আদালত রবিউল ইসলামের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করায় তাকে শনিবারই রিমান্ডে নেওয়া হয়। অপর আসামি নাদিম হোসেনের রিমান্ড আবেদন করা হয়নি।’

পলাশের পারিবারিক সূত্রের দাবি, ইউএনও অফিসের নৈশ্যপ্রহরী নাদিম হোসেন পলাশকে গত ৩ সেপ্টেম্বর ঘোড়াঘাট ইউএনও অফিস থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। তখন থেকেই তিনি পুলিশি হেফাজতে ছিলেন। তবে, রবিউল ইসলামকে কখন এবং কোথা থেকে আটক করা হয় পুলিশ তা জানায়নি।

গ্রেপ্তারকৃত রবিউল ইসলাম (৩০) দিনাজপুরের বিরল উপজেলার ধামাহার ভীমপুর গ্রামের বাসিন্দা। তিনি ইউএনও অফিসের বরখাস্তকৃত একজন কর্মচারী। ঘোড়াঘাট উপজেলায় মালি হিসেবে কর্মরত থাকা অবস্থায় গত জানুয়ারিতে তাকে ইউএনও ওয়াহিদা খানমের ব্যাগ থেকে টাকা চুরির অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।নতুন গ্রেপ্তার দেখানো অপর আসামি নাদিম হোসেন নয়ন (২৬) দিনাজপুর সদর উপজেলার পরজপুর গ্রামের বাসিন্দা। তিনি ঘোড়াঘাট ইউএনও বাসভবনের নৈশ প্রহরী।

এদিকে, মামলার প্রধান আসামি আসাদুল ইসলামের সাত দিনের রিমান্ড শেষ হওয়ায় আজ বিকেলে তাকে আদালতে সোপর্দ করে দিনাজপুর ডিবি পুলিশ। আদালতে আসাদুলের কোনো জবানবন্দি নেওয়া হয়নি। এ ছাড়াও, নতুন করে কোনো রিমান্ড আবেদন করা হয়নি ডিবি পুলিশের পক্ষ থেকে। ফলে, তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালতের বিচারক দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ