শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

গোয়াইনঘাটে অপহরণের ৯দিনেও উদ্ধার হয়নি মৎস্যজীবি স্বপন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
অপহরণ

বিজ্ঞাপন

সিলেটের গোয়াইনঘাটে অপহরণের ৯দিনেও এক মৎস্যজীবিকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় গোয়াইনঘাট থানায় ২০জনকে এজাহারভুক্ত করে মামলা হয়েছে।

অজ্ঞাতকারণে পুলিশ আসামীদের গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করতে পারছে না বলে অভিযোগ পাওয়া গেছে। গত ২৯ অক্টোবর সিলেটের গোয়াইনঘাট থানার দিগলকুড়ি বিল থেকে অপহরণের এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদ সূত্রে জানা গেছে, গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের দিগলকুড়ি নামক একটি বিল স্থানীয় লক্ষ্মীর হাওর (জলুরমুখ) গ্রামের মৎস্যজীবিরা ভোগদখল ও রক্ষণাবেক্ষণ করে আসছিলেন।

গত ২৯ অক্টোবর রাতে একই ইউনিয়নের শিয়ালা হওর গ্রামের মৃত মছদ্দর আলীর পুত্র রইছ মিয়ার নেতৃত্বে একদল সশস্ত্র লোক ওই বিলের বাঁধ কেটে মাছ লুট করতে যায়।

এ সময় লক্ষ্মীর হাওর জলুরমুখের মৎস্যজীবি রতন নমঃ, নকুল বিশ্বাস, কাজল নমঃ, কৃষ্ণ নমঃ, তিলন নমঃ ও স্বপন নমঃ সহ কয়েকজন বাঁধ কাটতে আপত্তি করলে রইছ মিয়াসহ তার দলভুক্তরা তাদের উপর হামলা চালায় এবং তাদের ৬জনকে অপহরণ করে নিয়ে যায় ।

তাদেরকে একটি বাড়িতে আটকে রেখে তারা মারপিট করতে থাকে। এসময় স্থানীয় লোকজন ও প্রশাসনের হস্তক্ষেপে আটক ৫ জন উদ্ধার হলেও স্বপন নমঃ নামের এক মৎস্যজীবি আজোবধি উদ্ধার হননি। হামলাকারীরা তাকে অপহরণ করে নিয়ে গোপন করে ফেলেছে বলে অভিযোগ করা হয়েছে।

এ ঘটনায় অপহৃত স্বপন নমঃ-–এর ভাই মৎস্যজীবি রতন নমঃ বাদী হয়ে ১ নভেম্বর গোয়াইনঘাট থানায় একটি মামলা করেন। যা’ থানার মামলা নং-০২(১১)২২।

মামলার আসামীরা হচ্ছেন, সিলেটের গোয়াইনঘাট থানার শিয়ালা হওর গ্রামের রইছ মিয়া,আহমদ আলী, শুক্কুর আলী, মোস্তফা মিয়া, হানিফ মিয়া, নবাব মিয়া, ফখর মিয়া, নজরুল ইসলাম, আব্দুর রহমান, জাকির হোসেন, আলফত আলী, মতি মিয়া, ইউনুছ আলী, জাহাঙ্গীর মিয়া, ময়না মিয়া, দিলদার হোসেন, আলীম মিয়া, সাদেক মিয়া, বারিক মিয়া, আব্দুল্লাহ মিয়াসহ অজ্ঞাতনামা আরোও ১৫/২০ জন।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়াইনঘাট খানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ শফিকুল ইসলাম খান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন- মামলার পর থেকে আসামীরা আত্মগোপনে রয়েছে। তাদের গ্রেফতারে তথ্য প্রযুক্তি-সহ বিভিন্ন মাধ্যমে পুলিশের তল্লাশী অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ