শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

কালিঘাটে পণ্যবাহী ট্রাক চলাচলে বাঁধা! ৮দিন ধরে ১২লক্ষ টাকার পণ্য নিয়ে অপেক্ষা

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
পণ্যবাহী ট্রাক চলাচলে

বিজ্ঞাপন

সিলেট নগরীর প্রধান বানিজ্যিক এলাকা কালিঘাটে ১২লক্ষ টাকার পণ্যবাহী একটি ট্রাককে এক সপ্তাহ ধরে কালিঘাটে ঢুকতে ও আনলোড করতে দেওয়া হচ্ছে না জানিয়েছেন ট্রাক মালিক ও সিলেট জেলা ট্রাক,পিকআপ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন কোতোয়ালি থানা উপকমিটির সাধারণ সম্পাদক আফরোজ আলী। মঙ্গলবার ৮ আগষ্ট সরেজমিনে নগরীর সার্কিট হাউজের সামনে গিয়ে পন্যবাহী ট্রাকটি দেখা যায়।

পন্য বোঝাই ট্রাকটির মালিক আফরোজ আলী জানান, সিলেট শ্রম আদালতের চেয়ারম্যান নূরুল আলম মোহাম্মদ নিপুর আদেশ রয়েছে যে, বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ২১৬ (১) (ছ) ধারার দরখাস্ত শুনানী অন্তে নিস্পত্তি না হওয়া পর্যন্ত ঢাকা মেট্রো ট – ১৬- ৮৪২৩ ও ঢাকা মেট্রো ড- ১৪- ৪৫১৬ নম্বরযুক্ত গাড়ি চলাচলে নিষেধ করা থেকে বারিত করা, কথিত ১৩০/ ও ৩০/ টাকার রশিদ মূলে চাঁদা আদায়কে অবৈধ ঘোষনা করে এবং সাধারণ শ্রমিকদের নিকট থেকে বেআইনী চাঁদা আদায় থেকে প্রতিপক্ষকে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দেন।

রেজিষ্ট্রেশনবিহীন তথাকথিত যানবাহন নিয়ন্ত্রণ সমবায় পরিষদ নামে অবৈধ চাঁদা আদায়কে কেন্দ্র করে জটিলতার সৃষ্টি হয়েছে। এই সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম। কাউন্সিল নজরুল ইসলাম মুনিমের সাথে এ ব্যাপারে কথা হয়। এ সময় তিনি জানান, এখানে শ্রমিকদের সাথে বাদী পক্ষের সমস্যা রয়েছে। কি সমস্যা ও চাঁদার বিষয়ে কথা বলতে চাইলে তিনি পরে কথা বলবেন বলে রেখে কল কেটে দেন। সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়া উদ্দিন জিয়া জানান, এই দুইটি ট্রাক চলাচলে আমাদের কালিঘাট এরিয়াতে নিষিদ্ধ করা হয়েছে। তবে কালিঘাট ব্যতিত অন্য জায়গা থেকে মাল আনলোড করতে পারবে।
গত রবিবার ক্বীনব্রীজের নিচে পণ্যবাহী গাড়ির সামনে শ্রম আদালতের আদেশের কপি হাতে নিয়ে অবস্থান নেন ও বিক্ষোভ প্রদর্শন করেন ট্রাক পিকআপ,কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন কোতোয়ালি থানা উপকমিটির নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি মোঃ জালাল খান, সাধারণ সম্পাদক আফরোজ আলী, সহ সম্পাদক কবির আহমদ, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, সদস্য পুতুল চন্দ্র, আলিম উদ্দিন মোল্লা, আব্দুল মন্নান, লিটন আহমদ, তুলা মিয়া, মঈন উদ্দিন, নুর হোসেন, কালা মিয়া, সুমন আহমদ, আব্দুল হামিদ,আব্দুল খালিক, নছর আহমদ, সিরাজুল ইসলাম বাবু, সাহাবুদ্দিন আহমদ, ইউসুফ আলী, লাল মিয়া, আলতাফ হোসেন, জমির মিয়া, আক্তার আহমদ। এ সময় বক্তারা প্রশাসন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। মঙ্গলবার সকাল ১১টার সময় ট্রাক, পিকআপ, ক্যাভার্ট ভ্যান, শ্রমিক ইউনিয়ন, কোতোয়ালি থানা শাখার নেতৃবৃন্দ কালীঘাট ব্যবসায়ীদের সাথে মতবিনিময় ও শ্রম আদালতের আদেশের কপি বিতরণ করেন।

এ ব্যাপারে এসএমপির উত্তরের ডিসি মোহাম্মদ আজবাহার আলী শেখ বলেন, আমি কোতোয়ালির থানার ওসিকে নির্দেশ দিচ্ছি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা ট্রাফিক বিভাগের দায়িত্ব ও ব্যবসায়ীদের ব্যাপার। আমি এ ব্যাপারে কিছু করতে পারবো না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ