শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

আদর্শ ও নীতিবান মানুষ গড়ে তুলতে স্কাউটসের কোন বিকল্প নেই : এমপি নাহিদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
এমপি নাহিদ

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন স্কাউটস আমাদের জাতীয় সম্বল। তরুণ সমাজকে গড়ে তুলতে স্কাউটিং খুবই গুরুত্বপূর্ণ। আদর্শ ও নীতিবান মানুষ গড়ে তুলতে স্কাউটসের কোন বিকল্প নেই। বাংলাদেশে স্কাউটিং সম্প্রসারণ ও স্কাউটস শতাব্দি ভবন নির্মাণ প্রকল্পের আওতায় আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের আধুনিকায়ন ও উন্নয়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

শনিবার বিকেল ৪টায় গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ স্কাউটস আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন স্কাউটসের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে স্কাউটসের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালে সোনার বাংলা গড়ার পেছনে স্কাউটসের অবদান অনস্বীকার্য। তিনি স্কাউটস আন্দোলনে স্থানীয় জন প্রতিনিধিদের গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখার আহবান জানান।

সিলেট শিক্ষা বোর্ড চেয়ারম্যান ও স্কাউটস সিলেট অঞ্চলের সভাপতি প্রফেসর ড. রমা বিজয় সরকারের সভাপতিত্বে ও আঞ্চলিক উপ কমিশনার (প্রোগ্রাম) প্রমথ সরকারের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ দূর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ জাতীয় প্রধান কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান, বাংলাদেশ জাতীয় কমিশনার (প্রকল্প) ড. মোঃ মোহসীন, সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আঞ্চলিক স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার মুবিন জায়গীরদার।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) পরিত্রাণ তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) অভিজিৎ চৌধুরী, হবিগঞ্জ জেলা স্কাউট ব্যক্তিত্ব নির্মল চন্দ্র সরকার, উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সরকারী এমসি একাডেমী স্কুল ও কলেজের অধ্যক্ষ তালুকদার, প্রাক্তণ অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খলকুর রহমান, স্কাউটার মোঃ শাহজান কবির প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ওইদিন সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত উপজেলা অডিটরিয়ামে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা লোকজনের সাথে গণ সাক্ষাতে মিলিত হয়।

গণ সাক্ষাতে সহস্রাধিক মানুষ তাদের নির্বাচিত জনপ্রতিনিধির কাছে বিভিন্ন অভাব অভিযোগ ও চাওয়া পাওয়ার কথা তুলে ধরেন। এছাড়া প্রাণীসম্পদ ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে হাওর অঞ্চলে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে নুরুল ইসলাম নাহিদ এমপি ভেড়া বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ