শিরোনাম
সিরাজগঞ্জের পাঙ্গাঁসীতে সরকারি রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণের তদন্ত করলেন উপজেলা এসিল্যান্ড সাইবার ট্রাইব্যুনাল মামলায় সাংবাদিক মশাহিদ আহমদ কারাগারে সিরাজগঞ্জে র‌্যাব-১২এর অভিযানে ৩৫০ বোতল ফেনসিডিলসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী প্রেম করে গৃহবধূর আত্মহত্তা বেনাপোল ইছামতি নদীতে ভাসমান মারাদেহের সঙ্গে ৫ কেজি ২শ গ্রাম স্বর্ণ উদ্ধার সিলেটের সকল নৌকা প্রার্থীদের অভিনন্দন জানিয়ে রাহেল সিরাজের নেতৃত্বে আনন্দ মিছিল সিলেট বিভাগে নৌকার মাঝিদের সিসিক মেয়র আনোয়ারুজ্জামানের অভিনন্দন গোলাপগঞ্জে মোবাইলে প্রাণনাশের হুমকী থানায় জিডি প্রহসনমূলক অবৈধ তফসিল বাতিলের দাবীতে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিক্ষোভ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করলেন মেয়র আনোয়ারুজ্জামান
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

লাখাইয়ে কালবৈশাখী ঝড়ে শত শত ঘরবাড়ি বিধ্বস্ত

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : রবিবার, ২১ মে, ২০২৩
কালবৈশাখী ঝড়ে

বিজ্ঞাপন

হবিগঞ্জের লাখাই উপজেলায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে শত শত কাঁচা, আধাপাকা ও ছাপড়া ঘরের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। একইসাথে উপড়ে পড়ে গেছে হাজার হাজার গাছপালা।

রোববার (২১ মে) বিকেলে লাখাইয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর তাণ্ডবে গ্রামের কাঁচা, আধাপাকা ও ছাপড়া মাটির সাথে মিশে গেছে। ব্যাপক ক্ষতি হয়েছে উপজেলার বিভিন্ন হাটবাজারে। উপজেলার অন্তম বাজার বুল্লাবাজারের অনেক হোটেল, স্থায়ী দোকানঘর ও অস্থায়ী ছাপড়া ঘর ঝড়ের কবলে পড়ে উড়ে গেছে।

হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়ক ও অনেক গ্রামীণ সড়কে ছোটবড় গাছপালা উপড়ে পড়ে যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে সংবাদ পেয়ে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়কের যানচলাচল স্বাভাবিক রাখতে উপড়ে পড়া গাছপালা অপসারণ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, কালবৈশাখীঝড়ে বেশী ক্ষতিসাধিত হয়েছে বুল্লা বাজার, পূর্ববুল্লা, পশ্চিম বুল্লা, সিংহগ্রাম, পূর্ব সিংহগ্রাম, মনতৈল, করাবসহ বেশ কয়েকটি গ্রাম।

এ বিষয়ে বুল্লাবাজার ব্যকস এর সভাপতি আশিক আহমেদ রাজিব জানান, বুল্লাবাজারে অন্তত ৫০টি স্থায়ী দোকান ও শতাধিক ছাপড়া ঘর ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যবসায়ীদের মালামাল অরক্ষিত হয়ে পড়েছে।

এ অবস্থায় বাজারের নিরাপত্তা ও মালামাল চুরি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ