শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

জনবান্ধব উপজেলা পরিষদ গড়তে কাজ করবো: শামীম আহমদ ভিপি

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
শামীম আহমদ ভিপি
বক্তব্য প্রদানকালে শামীম আহমদ ভিপি

বিজ্ঞাপন

ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করেছেন চেয়ারম্যান শামীম আহমদ ভিপি। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদের নিজ অফিসে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা রায়হানার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। এসময় নিজ উপজেলার একজন সাধারণ ভোটারকে (রিকশাচালক) দিয়ে তার চেয়ার উন্মোচন করেন।

দায়িত্বগ্রহণ কালে তিনি বলেন, সকলের সহযোগিতা নিয়ে ওসমানীনগর উপজেলাকে আমি একটি আদর্শ মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। এই উপজেলা পরিষদকে জনবান্ধব করতে যা করা প্রয়োজন তা করতে প্রচেষ্টা চালিয়ে যাবো। সেজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওসমানীনগর উপজেলায় প্রচুর প্রবাসী রয়েছেন, তাঁরা বিভিন্ন সময় নানা সমস্যার সম্মুখীন হন। এসব প্রবাসীদের জন্য একটি আলাদা হেল্পলাইন চালু করা যায় কিনা সে বিষয়ে আমি চেষ্টা করবো।

দায়িত্বগ্রহণ কালে ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএস মইন উদ্দিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্ত্তী জুয়েল, ভাইস চেয়ারম্যান মোঃ আনা মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে, ওসমানীনগর উপজেলা পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা রায়হানার পরিচালনায় সভায় ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএস মইন উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোঃ আনা মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে. গত ১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে নবনির্বাচিত চেয়ারম্যান হিসেবে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন।
সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের হলরুমে তাকে শপথবাক্য পাঠ করান সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন।

এসময় শামীম আহমদ ভিপি বলেন, দল মতের ঊর্ধ্বে উঠে ওসমানীনগরের উন্নয়নে কাজ করতে চাই। বর্তমান সরকারেরর মাননীয় প্রধানমন্ত্রী গ্রামকে শহরে বানানোর যে পরিকল্পনা নিয়েছেন সেই পরিকল্পনা ওসমানীনগর উপজেলায় পুরোপুরি বাস্তবায়ন করতে আমি সচেষ্ট থাকবো।

সারাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রা কে কাজে লাগিয়ে আমি এই উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তর করতে চাই। তিনি সকল স্তরের মানুষকে সাথে নিয়ে সুখী সমৃদ্ধ উন্নত জাতি গঠনে তার জীবনের বাকী সময় কাঠানোরও অভিপ্রায় ব্যক্ত করেন।

এর আগে গত ২ নভেম্বর ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিলেট জেলা যুবলীগের সভাপতি মো.শামীম আহমদ ভিপি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছিলেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২৮ হাজার ৯৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা বিএনপির বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ঘোড়া প্রতীকে পেয়েছিলেন ১৪ হাজার ৬১৬ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ