শিরোনাম
সিলেটের সকল নৌকা প্রার্থীদের অভিনন্দন জানিয়ে রাহেল সিরাজের নেতৃত্বে আনন্দ মিছিল সিলেট বিভাগে নৌকার মাঝিদের সিসিক মেয়র আনোয়ারুজ্জামানের অভিনন্দন গোলাপগঞ্জে মোবাইলে প্রাণনাশের হুমকী থানায় জিডি প্রহসনমূলক অবৈধ তফসিল বাতিলের দাবীতে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিক্ষোভ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করলেন মেয়র আনোয়ারুজ্জামান তফসিল প্রত্যাখ্যান করে সিলেট নগরীতে বিএনপির বিক্ষোভ মিছিল গ্রাহক সেবা নিশ্চিতে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উঠান বৈঠক মোগলাবাজার জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ফ্রি চক্ষু ক্যাম্প ও ছানি অপারেশন অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সন্তান পারভেজের খুনিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন বিএনপি, জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে দক্ষিণ সুরমা আ’লীগের শান্তি সমাবেশ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

সিলেটে বিদ্যুৎ বিড়ম্বনা নিয়ে মন্ত্রীর সাথে কথা বললেন আনোয়ারুজ্জামান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
আনোয়ারুজ্জামান

বিজ্ঞাপন
সাম্প্রতিক সময়ে সিলেট নগরবাসী বিদ্যুৎ বিড়ম্বনায় মারাত্মক দুর্ভোগ পোহাচ্ছেন। মাহে রমজানে ইবাদত বন্দেগী সহ দৈনন্দিন কাজ করতে হিমসিম খেতে হচ্ছে নগরবাসীকে।
ঠিক এই মুহুর্তে বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের ভোগান্তি থেকে সিলেটবাসীকে রক্ষা করতে উদ্যোগ নিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।
তিনি আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অফিসে গিয়ে কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। এসময় কর্মকর্তারা তাঁদের ঘাটতির কথা আনোয়ারুজ্জামান চৌধুরীকে জানান।
কর্মকর্তারা জানান, সিলেট মহানগরীতে বর্তমানে প্রতিদিন ২২০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। এর বিপরিতে প্রতিদিন সরবরাহ করা হচ্ছে বর্তমানে ১৩০ থেকে ১৪০ মেগাওয়াট। প্রতিদিন ৮০ থেকে ৯০ মেগাওয়াট বিদ্যুতের ঘাটতি রয়েছে।
আনোয়ারুজ্জামান চৌধুরী সাথে সাথে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সাথে মোবাইল ফোনে কথা বলে সিলেটের বিদ্যুতের ঘাটতি পুরণে অনুরোধ জানান।
জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, প্রচন্ড দাপদাহে বিদ্যুতের ব্যবহার বৃদ্ধি ও কয়েকটি কেন্দ্রে উৎপাদন ব্যহত হওয়ায় সারাদেশে চাহিদামতো বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছে না।
ত্রুটি সারিয়ে বিদ্যুৎকেন্দ্রগুলোকে পুরোদমে উৎপাদনে নেওয়ার কাজ চলছে তবে  সিলেটের বিদ্যুতের ঘাটতি পুরণ করতে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের  নির্দেশনা দেন দেন মন্ত্রী।
নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের কনফারেন্স রুমে অনুষ্ঠিত বৈঠকে প্রধান প্রকৌশলী মোহাম্মদ আব্দুল কাদের, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আরাফাত-আল-মাজিদ ভূঁইয়া সহ অন্যান্য কর্মকর্তারা ছাড়াও সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বীর আলী, মহানগর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সিলেট পল্লী বিদ্যুৎ শ্রমিকলীগের প্রতিষ্টাতা সভাপতি জুবের খান উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ