শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে ছাত্রলীগকে কাজ করতে হবে : আনোয়ারুজ্জামান চৌধুরী

স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
আনোয়ারুজ্জামান

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে  বিশাল শোক র‌্যালি করেছে সিলেট জেলা ছাত্রলীগ। রোববার (১৩ আগস্ট) বিকাল ৪টায় নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে এই শোক র‌্যালি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সভার মাধ্যমে শেষ হয়।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায় বিশাল শোক র‌্যালী পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রনজিত সরকার, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী জগলু, মহানগর আওয়ামীলীগের কৃষি সমবায় সম্পাদক তপন মিত্র, জেলা আওয়ামীলীগ সদস্য আব্দাল মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু মিঠু, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাঈম আহমেদ, সাবেক ছাত্রনেতাদের মধ্য উপস্থিত ছিলেন-আমিনুল হক পান্না, পংকজ পুরকায়স্থ, এম রশিদ আহমেদ,জাহেদুর রহমান চৌধুরী, ফরহাদ খান, ওয়ালী উল্লাহ বদরুল, মইনুল ইলিয়াসি দিনার, কামরুল ইসলাম, মিঠু তালুকদার, রুমেল সিরাজ, এহিয়া সুমন, দেলোয়ার হুসেন প্রমুখ।

শোকর‌্যালি শেষে সংক্ষিপ্ত সভায় সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার  পর জেনারেল জিয়াসহ তার পরিবার ও আন্তর্জাতিক  এবং দেশীয় পাকিস্তানী দোষররা বাংলাদেশকে ধ্বংস করতে চেয়েছিলো, এই দেশকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিলো। কিন্তু মহান আল্লাহর রহমত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে এসে ১৯৮১ সালের ১৭ মে আওয়ামীলীগের হাল ধরে আজকে সারা বাংলাদেশে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন।

তাঁর নেতৃত্বে চারবার আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে এসেছেন। তার নেতৃত্বে বাংলাদেশের যে অভূতপূর্ণ উন্নতি হচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার যে আদর্শ, জাতির পিতা যে উন্নয়ন চেয়েছিলেন, এই দেশকে একটি পর্যায়ে নিয়ে যাওয়া, তাঁর কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাত ধরেই আজকে দেশ এগিয়ে যাচ্ছে।

আনোয়ারুজ্জামান চৌধুরী ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, শোককে শক্তিতে পরিণত করেই এগিয়ে যেতে হবে। ঘাবড়ালে চলবে না। তিনি বলেন, বঙ্গবন্ধুকে ফাসির কাষ্টে নিতে চেয়েছিলো বাংলাদেশ ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো, বঙ্গবন্ধু কন্যাকে বারবার হত্যার চেষ্টা করা হয়েছিলো, ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো। যতো খুন, হত্যার রাজনীতি হয়েছে সব সময় ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো।

বিগত নির্বাচনে ছাত্রলীগের কাজের প্রশংসা করে আনোয়ারুজ্জামান চৌধুরী আগামী নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে ছাত্রলীগ কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
শোকর‌্যালিতে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ