শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

শিশুদের মানসিক বিকাশে খেলাধুলা অত্যন্ত জরুরি : জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
জেলা প্রশাসক

বিজ্ঞাপন

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, শিশুদের মানসিক বিকাশে খেলাধুলা অত্যন্ত জরুরি। আজকের শিশু আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্ম সঠিকভাবে বেড়ে উঠতে যেমন প্রয়োজন শারীরিক সুস্থতা, তেমনই প্রয়োজন মানসিক সুস্থতা। জন্মের পর থেকেই শিশুর শরীরের বৃদ্ধি আর মনের বিকাশ ঘটতে থাকে। বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গের পরিবর্তন ও আকৃতি সুগঠিত হতে থাকে।

অন্যদিকে জ্ঞান, বুদ্ধি, মেধা, আবেগ ও অন্যের সঙ্গে মেলামেশা করার দক্ষতা অর্জিত হয়। শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনা, বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধুলা। খেলাধুলাই একমাত্র সুস্থ শরীর গঠন, সঠিক ব্যক্তিত্ব বিকাশ ও মানসিক বিকাশে কার্যকরী ভূমিকা পালন করে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন পরিষদের সভাপতি মো. কবির খানের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন পরিষদের সম্পাদক মোহাম্মদ মাসুক মিয়া ও বিদ্যালয়ের শিক্ষক ফৌজিয়া আক্তারের যৌথ পরিচালনায় আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে উপস্থিত ছিলেন, সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শিলা সাহা, ফেরদৌসী খানম চৌধুরী, মাঠ সজ্জা প্রস্তুতির আহ্বায়ক বাদল চন্দ্র বর্মন, প্রতিযোগী নির্বাচন ও পরিচালনার আহ্বায়ক মোস্তফা মামুন, মধ্যমদের বিভাগের আহ্বায়ক এমদাদুল হক, ছোটদের ‘ক’ বিভাগের আহ্বায়ক কাজী আশরাফ হোসেন, ছোটদের ‘খ’ বিভাগের আহ্বায়ক বিভাস রঞ্জন দাশ, শিশু ‘ক’ বিভাগের আহ্বায়ক মোয়াজ্জেম হোসাইন, শিশু ‘খ’ বিভাগের আহ্বায়ক তানজিমা জামান, অভিভাবকবৃন্দের গোলক নিক্ষেপের আহ্বায়ক আবুল খায়ের, অফিস সহায়কদের গোলক নিক্ষেপের আহ্বায়ক ফরিদা ইয়াছমিন, শিক্ষকবৃন্দের ক্রিকেট খেলার আহ্বায়ক মুক্তা তালুকদার প্রমুখ।

জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ