শিরোনাম
ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব | সিলেটের টাইমস সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়: ড. আহমদ আবদুল কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
ড. আহমদ আবদুল কাদের

বিজ্ঞাপন

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন – “দেশের রাজনৈতিক অঙ্গণে বিরাজমান সংকট অতীতের সব রেকর্ড ভঙ্গ করে ফেলেছে। মানুষ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগের নিশ্চয়তা হারিয়ে ফেলেছে। দেশের রাজনৈতিক ও প্রশাসনিক সংষ্কৃতি এমন পর্যায়ে গিয়ে দাড়িয়েছে যে, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন সম্ভব নয়। রাজনৈতিক সংকট উত্তরণে সকল দলের অবাধ রাজনীতি চর্চার সুযোগ সৃষ্টি করতে হবে। নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে এবং নির্বাচন কমিশন গঠনের জন্য আইন প্রনয়ণ ও আইনের অধীনে নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে।”

খেলাফত মজলিস সিলেট মহানগরী শাখার ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। সম্মেলনে আগত ওয়ার্ড প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি আরও বলেন – বাংলাদেশের উলামা-মাশায়েখ ও দ্বীনদার বুদ্ধিজীবীদের সমন্বয়ে, দেশের আপামর জনতাকে ঐক্যবদ্ধ করে বাংলার সবুজ চত্বরে একটি টেকসই ইসলামী আন্দোলন গড়ে তোলার প্রয়াসেই খেলাফত মজলিসের আত্মপ্রকাশ। প্রতিষ্ঠালগ্ন থেকেই ইসলাম ও গণ মানুষের অধিকার আদায়ে খেলাফত মজলিসের কর্মতৎপরতা অব্যাহত রেখেছে। দেশ ও জাতির যেকোন প্রয়োজনে খেলাফত মজলিস কর্মীদেরকে সর্বোচ্চ ত্যাগ ও কুরবানির নাজরানা পেশ করতে সদা প্রস্তুত থাকতে হবে।

আজ ১৭ ডিসেম্বর, শনিবার, সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি অধ্যাপক মুহাম্মদ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান-এর পরিচালনায় অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন-২০২২ উদ্বোধন করেন খেলাফত মজলিসের উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন মহাসচিব ভাষাসৈনিক অধ্যক্ষ মোহাম্মদ মাসউদ খান।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দিন আহমদ, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মুহ্ম্মদ মুনতাসির আলী, যুগ্ম মহাসচিব সদরুজ্জামান খান, কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা শামসুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় উপদেষ্টা সৈয়দ মুহিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা আহমদ বিলাল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সিলেট জোনের সহকারী পরিচালক প্রভাষক মুহাম্মদ আব্দুল করিম, কেন্দ্রীয় শুরা সদস্য ও যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, কেন্দ্রীয় শুরা সদস্য ও হবিগঞ্জ জেলা সভাপতি মাওলানা শায়খ হুসাইন নুরী চৌধুরী।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে প্রতিষ্ঠাকালীন মহাসচিব ভাষাসৈনিক অধ্যক্ষ মোহাম্মদ মাসউদ খান বলেন – খেলাফত মজলিস সর্বমহলে স্বীকৃত একটি সুশৃঙ্খল ও আস্থাশীল দ্বীনি সংগঠন। সংগঠনের জনশক্তিকে দেশের একজন নিরংকুশ অতন্দ্র প্রহরী এবং খেলাফত আলা মিনহাজিন নাবুওয়্যাহর আদলে যোগ্য দায়িত্বশীল হিসেবে গড়ে তুলতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। নগরীর পাড়া-মহল্লা ভিত্তিক সাংগঠনিক বিস্তৃতি ও গণভিত্তি সৃষ্টির লক্ষ্যে দাওয়াতী কার্যক্রম জোরদার করতে হবে। সম্মেলনে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, রাজনৈতিক সংকট ও পরিস্থিতির উত্তরণ, আলেম—উলামাদের উপর মামলা, হয়রানী ও গ্রেফতারকৃতদের মুক্তি, দেশে দেশে মুসলিম নির্যাতন প্রসঙ্গ ও একটি শোক প্রস্তাবসহ পাঁচটি প্রস্তাব গৃহীত হয়। সম্মেলন উপলক্ষ্যে খেলাফত মজলিস সিলেট মহানগর শাখা কর্তৃক প্রকাশিত “ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন-২০২২ স্মারক” এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন – খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সহ-সভাপতি মাওলানা ক্বারী সিরাজুল ইসলাম, সিলেট মহানগরীর সহ-সভাপতি মাওলানা শাহ আশিকুর রহমান, মাওলানা রওনক আহমদ, ডাঃ মোহাম্মদ ফয়জুল হক, সিলেট জেলা সহ-সভাপতি মাওলানা শামছুদ্দিন মোহাম্মদ ইলিয়াস, এডভোকেট শামসুল ইসলাম, সাবেক সিলেট জেলা সেক্রেটারী মাওলানা খলিলুর রহমান, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ, মৌলভীবাজার জেলা সেক্রেটারী মাওলানা আব্দুল খালিক,সিলেট জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা ওলিউর রহমান, সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক প্রভাষক আহমদ সাইফুর রহমান, মাওলানা ইমদাদুল হক নোমানী, হাফিজ মাওলানা জাবেদুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা বায়তুলমাল সম্পাদক হাফিজ মাওলানা শিব্বির আহমদ, সিলেট মহানগরী সাংগঠনিক সম্পাদক মাওলানা জুনায়েদ আহমদ, বায়তুল মাল সম্পাদক মাসুদ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নুরুল ইসলাম চৌধুরী, পাঠাগার সম্পাদক মুহাম্মদ আব্দুশ শহীদ, সমাজকল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহ জাহান কবির ডালিম, শিক্ষা ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা খায়রুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা মাসুক আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হুসাইন জাকির, সিলেট মহানগরী সভাপতি লিটন আহমদ জুম্মান, খেলাফত মজলিস নেতা তৌফিকুল ইসলাম ছাব্বির, তৌহিদ আহমদ চৌধুরী, হাফিজ মাওলানা মঞ্জুরে মাওলা, মাওলানা আলাউদ্দীন, মাস্টার ফারুক মিয়া, মাওলানা সাইফুল ইসলাম, মুহাম্মদ কামরুল ইসলাম, হাফিজ মাওলানা আব্দুল হামিদ, শ্রমিক মজলিস মহানগর সভাপতি মাওলানা সেলিম আহমদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ