শিরোনাম
সিলেট পরিবেশ অধিদপ্তর অফিসের অনিয়মে নাজেহাল সাধারণ নাগরিকরা, সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা আটক ৮ সিলেটে ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার অসুস্থ আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন মিয়ার শয্যাপাশে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র নেতৃবৃন্দ লাইফ সাইন্স মেডিকেল টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে কক্সবাজারে সামরাই খাল উদ্ধারে পরিবেশবাদী সংগঠনের মানববন্ধন ও বিশ্ব পানি দিবস পালিত চৈত্রের বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ না অভিশাপ ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজ মা’গো———- ওও —————মা’গো নবীগঞ্জে বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন (সেলিম) এর দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

ধর্মীয় শিক্ষা ব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র মেনে নেয়া হবে না: হেফাজতে ইসলাম বাংলাদেশ

অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
হেফাজতে ইসলাম বাংলাদেশ

বিজ্ঞাপন

ধর্মীয় শিক্ষা নিয়ে এক শ্রেণির অপরিণামদর্শী অসাধু চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। এধরণের ষড়যন্ত্র ২০১৬ সালেও একবার হয়েছিলো। তখন হেফাজতে ইসলামের দাবির মুখে সরকার বাধ্য হয়েছিল সেই সিদ্ধান্ত পরিবর্তন করতে। ধর্মীয় শিক্ষা ব্যবস্থা নিয়ে কোনো ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। গ্রেফতারকৃত আলেম উলামাদের দ্রুত মুক্তি ও হেফাজত নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে। হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান গতকাল সোমবার সংগঠনের ঢাকা মহানগর কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী। এতে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, ঢাকা মহানগর সেক্রেটারী ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতী কেফায়েত উল্লাহ আজহারী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী কামাল উদ্দীন, মুফতী মুনিরুজ্জামান, মাওলানা আবদুল্লাহ ইয়াহহিয়া, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা ইলিয়াস হামিদী, মাওলানা যুবায়ের রশীদ, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা ওয়াহীদুর রহমান, মাওলানা রাশেদ বিন ন‚র ও সাইয়েদ মাহফুজ খন্দকার।

আল্লামা সাজেদুর রহমান বলেন, শিক্ষা ব্যবস্থা থেকে ধর্ম বিষয়ক পরীক্ষা তুলে দেয়া হচ্ছে। এতে করে ধর্ম শিক্ষা বই পাঠ্যপুস্তুকে থাকলেও পরীক্ষায় না থাকার দরুন শিক্ষার্থীদের মধ্যে গুরুত্ব হারাবে। তাই ধর্ম বিষয়ক পরীক্ষা বাধ্যতামূলক করার জন্য আমরা জোর দাবি যানাচ্ছি। তিনি বলেন, ২০২১ সাল থেকে অনেক আলেম-উলামা বন্দি অবস্থায় আছেন। নিরীহ আলেমদের অনেকে অসুস্থ অবস্থায় কারাবন্দি। গ্রেফতারকৃত এসব অসহায় আলেম উলামাদের অবিলম্বে মুক্তি দিতে হবে। এছাড়াও হেফাজতের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ